Home / খেলাধুলা / সেই মুস্তাফিজেই ‘খুন’ ধোনি
সেই মুস্তাফিজেই ‘খুন’ ধোনি

সেই মুস্তাফিজেই ‘খুন’ ধোনি

‎Sunday, ‎21 ‎June, ‎2015  6:47:37 PM

চাঁদপুর টাইমস ক্রিড়া ডেস্ক:

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে বাংলাদেশের তরুণ পেসার মুস্তাফিজুর রহমানকে ক্রিজের মাঝামাঝিতে ধাক্কা দিয়ে ফেলে দেন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। মুস্তাফিজ সেই ঘটনায় ধোনিকে দোষ না দিয়ে নিজের কাঁধেই সব দায় তুলে নিয়ে বলেছিলেন, ভুলটা আমারই হয়েছিল, আমিই ভুল জায়গায় দাঁড়িয়ে ছিলাম। মুখে যা-ই বলুন না কেন, ভেতরে ভেতরে কী ধোনির ওপর চটে ছিলেন না এই বিস্ময়-বালক?

মুস্তাফিজের প্রতি অন্যায় আচরণের জন্য ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা গুনেছেন ধোনি। দুইদিন পর দ্বিতীয় ওয়ানডেতে মুস্তাফিজের কাছে ফেরে হারলেন ভারতীয় অধিনায়ক। যেই মুস্তাফিজকে গায়ের জোরে ধাক্কা মেরেছিলেন, সেই মুস্তাফিজের বলেই সাজঘরের পথ ধরলেন তিনি।

mustafiz

মোস্তাফিজের হাতেই আবারো সাজঘরে ফিরলেন ধনি

রোববার দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটিং করতে নেমে ১১০ রানে চার উইকেট হারিয়ে রীতিমতো ধুঁকছিল ভারত। সেখান থেকে রায়নাকে নিয়ে দারুণ এক জুটি গড়ে দলকে বিপদ থেকে উদ্ধারের চেষ্টা করেন ধোনি। রায়না ফিরে গেলেও সফরকারীদের আশা ভরসার প্রতীক হয়ে টিকে ছিলেন ধোনি। তবে এই ভারতীয় অধিনায়ককে দুর্দান্ত এক লেগ কাটারে বিভ্রান্ত করেন মুস্তাফিজ। মুস্তাফিজের লেগ কাটারে নাকাল হয়ে শর্ট কাভারে সৌম্য সরকারকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এই ‘ক্যাপ্টেন-কুল’।

প্রথম ওয়ানডের তো দ্বিতীয় ম্যাচেও মুস্তাফিজুর রহমানের তোপের মুখে পড়ে বিধ্বস্ত হয় সফরকারী ভারত। স্বপ্নের এক স্পেলে মাত্র ৫ রান দিয়ে ভারতের চারজন ব্যাটসম্যানকে সাজঘরের পথ দেখিয়েছেন এই বিস্ময়-বালক। সেই সঙ্গে প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও ৫ উইকেট লাভ করার কীর্তি গড়েন এই টাইগার পেসার।