Home / ইসলাম / সূরা ফাতিহার আমলের বরকত
সূরা ফাতিহার আমলের বরকত

সূরা ফাতিহার আমলের বরকত

ইসলাম ডেস্ক | আপডেট: ১০:৫৮ এএম, ২৬ আগস্ট ২০১৫, বুধবার

আল্লাহ রাব্বুল আলামিন মানবজাতিকে দান করেছেন শ্রেষ্ঠগ্রন্থ কুরআন। কুরআনে রয়েছে মানুষের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সব সমস্যার সমাধান। চাঁদপুর টাইমস-এর পাঠকদের জন্য রোগ-ব্যধি থেকে মুক্তির আমল তুলে ধরা হলো-

আ’মালুল কুরআন
সূরা আল ফাতিহা সর্ব রোগের মহৌষধ। এ সূরার আমলের ব্যাপারে হাদিসের নির্দেশনা রয়েছে। এ সূরার আমলের বরকত লাভের কিছু নিয়ম রয়েছে। কীভাবে এ আমল করা যায়, তা উল্লেখ করা হলো-

ক. হযরত জাফর সাদেক রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত আছে যে, সূরা ফাতিহা ৪০ বার পাঠ করে পানির ওপর দম করে কোনো জ্বরে আক্রন্ত লোকের মুখমণ্ডলে ছিঁটিয়ে দিলে, আল্লাহ জ্বর এ সূরার বরকতে জ্বর দূরীভূত করে দেন।

খ. ফজরের নামাজের সুন্নত ও ফরজ নামাজের মধ্যে ৪১ বার এ সূরা পাঠ করে চোখে ফুঁ দিলে চোখের ব্যথা দূর হয়।

গ. রাতের শেষ প্রহরে ৪১ বার এ সূরা পাঠ করলে আল্লাহ পাক রিযিক বৃদ্ধি করে দেন।

ঘ. গোলাপ, জাফরান এবং কস্তুরি দিয়ে চিনির রেকাবিতে এ সূরা লিপিবদ্ধ করে তার ধোয়া পানি ৪০ পর্যন্ত রুগ্ন ব্যক্তিকে পান করালে রোগ থেকে মুক্তি লাভ হয়।

ঙ. দাঁতের ব্যথা, পেটের ব্যথা, মাথা ব্যথার জন্যে ৭ বার এ সূরা পাঠ করে দম করলে আল্লাহ পাক ব্যথা দূর করে দেন।

পরিশেষে…
আল্লাহ তাআলা প্রত্যেক আমলকারীকেই এ বরকতগুলো দান করুন। আল্লাহ প্রত্যেক মুসলমানকে কুরআনের আমল করার তাওফিক দান করুন। আল্লাহর বিধি-বিধান বাস্তবজীবনের আমল করার তাওফিক দান করুন। আমিন।

চাঁদপুর টাইমস-এর সঙ্গে থাকুন। গুরুত্বপূর্ণ দুআ ও আমল শিখুন। সুন্দর সুন্দর ইসলামি আলোচনা পড়ুন। কুরআন-হাদিস মোতাবেক আমলি জিন্দেগি যাপন করে আল্লাহর নৈকট্য অর্জন করুন। আমিন, ছুম্মা আমিন।