সুস্থ সমাজ গড়তে হলে সুস্থ সাংস্কৃতিক চর্চার প্রয়োজন : জেলা প্রসাশক

চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেছেন, এ ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান চললে আমরা সুস্থ একটি সমাজ গড়তে পারবো। আমরা একটি সুস্থ সমাজ চাই। সুস্থ সমাজ গড়তে হলে সুস্থ সাংস্কৃতিক চর্চার প্রয়োজন।

বুধবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জয়ধ্বনি সংগীত বিদ্যালয়ের আয়োজনে জয়ধ্বনি সম্মাননা ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, করোনাকালীন আমরা কঠিন এক সময় পার করে এসেছি। সেই সময় থেকে কিছুটা স্বাভাবিক হয়ে গেছে। তারই নিদর্শন আজকের এই অনুষ্ঠান। করোনাকালীন সময়ে আমরা শিক্ষার্থীদের হাতে ইন্টারনেট তুলে দিয়েছিলাম, যেনো তাদের পড়াশুনা চালানো যায়। কিন্তু এখন এ ধরনের অনুষ্ঠানের মাধ্যমে তাদেরকে আবার আগের অবস্থায় নিয়ে আসতে পারবো। চাঁদপুরের এধরনের সংগঠনগুলো আগের মত অবস্থায় চলে আসবে।

জয়ধ্বনি সংগীত বিদ্যালয়ের সভাপতি অ্যাড. বিনয় ভূষন মজুমদারের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক রঞ্জিত সাহা মুন্নার সঞ্চালনায় বক্তব্য রাখেন, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অসিত বরণ দাশ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শাহাবুদ্দিন, জেলা শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক অজয় কুমার ভৌমিক, বিশিষ্ট ছড়াকার ডা. পীযুষ কান্তি বড়ুয়া, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার, চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের মহাসচিব হারুন আল রশিদ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফেরদৌস মোর্শেদ জুয়েল, অ্যাড. আতাউর রহমান পাটওয়ারী প্রমূখ।

এসময় সম্মাননা স্মারকের মাধ্যমে বিভিন্ন বিষয়ে ৮ জনকে সম্মাননা প্রদান করা হয়।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ২৪ নভেম্বর ২০২১

Share