Home / জাতীয় / রাজনীতি / সুপ্রিমকোর্টের তিন আইনজীবী গ্রেফতার অশনি সংকেত

সুপ্রিমকোর্টের তিন আইনজীবী গ্রেফতার অশনি সংকেত

ডেস্ক:

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, আজকে আমরা একটি ব্রেকিং নিউজ দেখেছি, সুপ্রিমকোর্টের তিন আইনজীবী ধরা পড়েছেন। এটা কী অশনি সংকেত নয়? আমরা আইনজীবীরা কখনোই টেরোরিস্ট পথে নেই। আজ যে তথ্য এসেছে এটি খুবই উদ্বেগের বিষয়। গতকাল বুধবার সুপ্রিমকোর্টে আইনজীবী সমিতি মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে পেশাজীবী সমন্বয় পরিষদের এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এতে সভাপতিত্ব করেন পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি সাবেক বিচারপতি এএফএম মেসবাহউদ্দিন। মাহবুবে আলম বলেন, যেখানে এক সময় জঙ্গিদের হামলার প্রথম লক্ষ্যবস্তু ছিল আদালতগুলো, সেখানে জঙ্গিদের অর্থায়নে আইনজীবীর জড়িত থাকার অভিযোগ এটাই প্রথম বলে উল্লেখ করেন মাহবুবে আলম। আমরা আইনজীবীরা কোনোদিনই চরমপন্থায় ছিলাম না। আমরা কোনোদিনই চরমপন্থা বা টেরোরিস্টের দিকে যাইনি। এটি এখন নতুনভাবে একটি জিনিস দেখা যাচ্ছে।

তবে তদন্তাধীন বিষয় বলে এ নিয়ে ‘চূড়ান্ত’ কোনো কথা বলেননি অ্যাটর্নি জেনারেল। জঙ্গিবাদের বিষয়ে জনসচেতনতার উপর গুরুত্ব দিয়ে তিনি বলেন, আমাদের হুঁশিয়ার থাকতে হবে। আমরা এই ভূখ-ের লোকজন অসাম্প্রদায়িক ও উদার মতবাদ নিয়ে জীবনযাপন করেছি, পরমত সহ্য করে এবং হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান সবাই একত্রে থেকেছি। এটা আমাদের বিরাট এক ট্রাডিশান। এটা যে কোনো মূল্যে আমাদের রক্ষা করতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু আওয়ামী লীগের নয়। তিনি আমাদের জাতির পিতা। আমরা তাকে নিজ দলের মধ্যে কোটারি করে রেখে অবিচার করছি। আর তাই তাকে সার্বজনীন করতে সবাইকে আহ্বান জানান তিনি।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দিন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন উদযাপন প্রসঙ্গে সৈয়দ আশরাফ বলেন, আমরা যদি মেনেও নেই তার জন্মদিন ১৫ আগস্ট। কিন্তু জাতীয় শোক দিবসের দিন শ্রদ্ধা জানিয়ে তিনি ১৬ তারিখ কেক কাটতে পারতেন। তিনি ১৫ তারিখ কেক কেটে জাতিকে বিভক্ত করেছেন। তবে এবার তিনি ১৫ তারিখ রাতে কেক কেটেছেন, এটা সাম ইমপ্রুভমেন্ট। আশা করি ভবিষ্যতে তিনি ১৫ তারিখ কেক কাটবেন না। –