Home / শীর্ষ সংবাদ / চাঁদপুরে সুন্দরবন কুরিয়ার সার্ভিসসহ ২ এজেন্সিকে জরিমানা
সুন্দরবন কুরিয়ার সার্ভিস

চাঁদপুরে সুন্দরবন কুরিয়ার সার্ভিসসহ ২ এজেন্সিকে জরিমানা

চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে এই প্রথম ভ্রাম্যমাণ অভিযানে সুন্দরবন কুরিয়ার সার্ভিসসহ ২ এজেন্সিকে জরিমানা করা হয়। ৩ ফেব্রুয়ারি সোমবার জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের উদ্যেগে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মোরশেদুল ইসলাম।

জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মোঃ ফখরুল আলম জানান, ট্রাভেল এজেন্সির লাইসেন্স না থাকা এবং লাইসেন্স এর শর্ত ভঙ্গ করে ভিসা প্রসেসিং, ম্যান পাওয়ার করা, ভিসা যাচাইসহ বিভিন্ন অপরাধে বাংলাদেশ ট্রাভেল এজেন্সি নিবন্ধন ও নিয়ন্ত্রণ আইনের ধারা লংঘনের অপরাধে ১১ ধারায় শহরের বাসস্ট্যান্ড ফয়সাল শপিং কমপ্লেক্সের ৩য় তলায় মক্কা ওভারসীজ ট্রাভেলকে ১০ হাজার টাকা।

বৈদেশিক কর্মসংস্থান ও অভিবাসী আইনের ৩২ ধারা লংঘনের অপরাধে কালীবাড়ি মোড় ভূইয়া মার্কেটের ২য় তলায় এরাবিয়ান এয়ার ট্যুরস এন্ড ট্রাভেলসকে ১০ হাজার টাকা।

লাইসেন্সের শর্তভঙ্গ করে দীর্ঘদিন যাবত ভিসা প্রসেসিং ও বিমান টিকেট করায় একই আইনে শহরের কালীবাড়ি এলাকায় সুন্দরবন কুরিয়ার সার্ভিসকে ১০ হাজার টাকা ভ্রাম্যমাণ আদালতের জরিমানা করা হয়।

তিনি আরো জানান দেশের বৈদেশিক মুদ্রা অর্জনকারি অন্যতম খাত বৈদেশিক কর্মসংস্থানকে আরো গতিশীল ও দক্ষ করে তোলা ,রিক্রটিং এজেন্সিগুলোর কর্মকান্ড আরো স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা, অভিবাসন প্রক্রিয়ার যুক্ত দালাল ও প্রতারকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন ,ভিসা নিয়ে অর্থনৈতিক প্রতিযোগিতা বন্ধ করা ও বিদেশগামী কর্মীদের যথাযথ সেবা নিশ্চিত করার লক্ষে এ অভিযান পরিচালনা করা হয়। আমাদের এধরণের অভিযান অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন কর্মসংস্থান ও জনশক্তি অফিসের কর্মকর্তাসহ পুলিশ সদস্যবৃন্দ।

আনোয়ারুল হক