Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে এসএসসি পরীক্ষা পরিদর্শনে ইউএনও
এসএসসি

মতলব উত্তরে এসএসসি পরীক্ষা পরিদর্শনে ইউএনও

চাঁদপুর মতলব উত্তরে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ৮টি কেন্দ্রে এসএসসি ও দাখিল পরিক্ষা শুরু হয়েছে। সোমবার প্রথম দিনে বাংলা ১মপত্র ও মাদ্রাসায় কোরআন মাজিদ বিষয়ে পরীক্ষা হয়েছে।

প্রথম দিনের বাংলা ১মপত্র ও মাদ্রাসায় কোরআন মাজিদ বিষয়ে পরীক্ষায় ঝরে পড়েছে ৫ জন শিক্ষার্থী। তার মধ্যে এসএসসিতেই বাংলা প্রথমপত্রে ৪ জন। তার মধ্যে বাগানবাড়ি আইডিয়েল একাডেমি কেন্দ্রে অনুপস্থিত ১ জন, সুজাতপুর নেছারিয়া উচ্চ বিদ্যালয়ে অনুপস্থিত ২ জন, নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ে ১ জন ও ফরাজীকান্দি কামিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে ১ জন।

মতলব উত্তর উপজেলায় সুষ্ঠু ও শান্তিপূর্ন পরিবেশে এসএসসসি ও দাখিল পরীক্ষার প্রথম দিন অতিবাহিত হয়েছে।

মতলব উত্তর উপজেলার নির্বাহী অফিসসার (ইউএনও) এএম জহিরুল হায়াত উপজেলার নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্র, ছেঙ্গারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয় ফরাজীকান্দি মাদ্রাসা কেন্দ্র পরিদর্শন করেছেন।

এছাড়াও মতলব উত্তর থানার ওসি ননাসির উদ্দিন মৃধা,ওসি তদন্ত মোঃ শাহজাহান কামাল নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্র, ছেঙ্গারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয় ফরাজীকান্দি মাদ্রাসা কেন্দ্র পরিদর্শন করেছেন।

সকাল ১০টার সময় উপজেলার নির্বাহী অফিসসার (ইউএনও) এএম জহিরুল হায়াত ছেঙ্গারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে এসএসসির বাংলা ১মপত্র পরীক্ষা পরিদর্শন করে সাংবাদিকদের পশ্নের জবাবে বলেন মতলব উত্তর উপজেলায় সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে উৎসবমূখর এবং নকলমুক্ত পরিবেশে এসএসসি ও দাখিল পরীক্ষা শুরু হয়েছে। পরিদর্শনে তিনি পরীক্ষার পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেন। নিরিবিলি পরিবেশ পরীক্ষা চলছে। সামনের পরীক্ষাগুলো সুন্দরভাবে নকলমুক্ত পরিবেশে সম্পন্ন করার জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। সুষ্ঠু শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা গ্রহনে প্রশাসনের পক্ষ থেকে সবধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা সসম্পন্ন করতে প্রশাসন তৎপর রয়েছে।

এসময় কেন্দ্র সচিব বেনজির আহম্মেদ মুন্সী, ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকার মোঃ আবুল কালাম আজাদ, শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ শরীফ উল্লাহ, লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ জাকির হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

অপরদিকে নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনকালে উপস্থিত ছিলেন কেন্দ্র সচিব একেএম তাজুল ইসলাম,দশানী মোহননপুর উচ্চ বিদ্যালয় কেনেন্দ্র কেন্দ্র সচিব মনসুর আহম্মদ উপস্থিত ছিলেন।

উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা কর্মকর্তা আশরাফুল আলম জানান, এবারের এসএসসি পরিক্ষায় মোট পরিক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ২২৯জন। তন্মধ্যে ছাত্র ১ হাজার ৮শত ৮৬ জন এবং ছাত্রী ২ হাজার ৩ শত ৪৩জন। এদের মধ্যে প্রথম দিনের পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ৫ জন।
উপজেলার ফরাজীকান্দি আলিয়া মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে দাখিলে একটি কেন্দ্র্রে ৩৯৭ জন পরিক্ষায় অংশ গ্রহণ করেছে। এরমধ্যে ২৬৬ জন ছাত্র এবং ১৩০ জন ছাত্রী। অনুপস্থিত ১ জন।

খান মোহাম্মদ কামাল