Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে চোখ হারানো শিক্ষার্থীর পাশে শিক্ষা কর্মকর্তা
শিক্ষা কর্মকর্তা

মতলব উত্তরে চোখ হারানো শিক্ষার্থীর পাশে শিক্ষা কর্মকর্তা

চাঁদপুর মতলব উত্তরের ৯নং দক্ষিণ ব্যাসদী মডেল সরকারী প্রথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী মিথিলা (১১) স্কুুল শেষে বাড়ী ফেরার পথে সহপাঠীর ছোড়া কঞ্চির আঘাতে ডান চোখ চিরতরে নষ্ট হয়ে গেছে।

বুধবার ২৯ জানুয়ারি স্কুল ছুপি শেষে বাড়ি ফেরার পথে সহপাঠীর ছোড়া কঞ্চির আঘাতে ডান ছেংগারচর পৌরসভার রুহিতারপাড় গ্রামের এবায়দ উল্লাহর কন্যা মিথিলা আক্তারের চোখ চিরতরে নষ্ট যায়। তার বাবা এবায়দ উল্লাহ একজন অটো বাইক চালক।

রোববার ২ ফেব্রুয়ারি বিকেলে শিক্ষার্থী মিথিলাকে দেখতে তার বাড়ীতে যান মতলব উত্তর উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন ভূঁইয়া। এসে তিনি শিক্ষার্থীর চিকিৎসার খোঁজ-খবর নেন। এ সময় তিনি তাহার ব্যক্তিগত তহবিল থেকে মিথিলার অভিভাবকের নিকট কিছু টাকা তুলে দেন। এ সময় দক্ষিণ ব্যাসদী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খায়ের উদ্দিন উপস্থিত ছিলেন।

জানা যায়,২৯ জানুয়ারি প্রতিদিনের ন্যায় স্কুলে আসে মিথিলা পাঠদান শেষে বাড়ী ফেরার পথে সহপাঠির কঞ্চির আঘাতে তাহার ডান চোখ মারাত্নক আঘাতপ্রাপ্ত হয়। তাৎক্ষণিক উন্নত চিকিৎসার জন্য ঢাকা ইসলামী চক্ষু হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসক জানান ডান চোখের দৃষ্টি ফিরে আসার সম্ভাবনা ক্ষীণ।

উপজেলার ৯নং দক্ষিণ ব্যাসদী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও উপজেলার শ্রেষ্ঠ সসহকারী শিক্ষক জেসমিন আক্তার (জেসমিন কামাল) বলেন,মিথিলা আমাদের স্কুলের ৫ম শ্রেনীর একজন মেধাবী ছাত্রী। একটি মাত্র আকস্মিক দূর্গটনায় (সহপাঠীর ছোড়া কঞ্চির আঘাতে) মিথিলার একটি চোখ নষ্ট হয়ে যায়। সরকারের পক্ষ থেকে বা কোনো বিত্তবানের সাহায্য পেলে সে আবার স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে। আগের মতো সে স্কুলে এসে সকল শিক্ষার্থীর সাথে মিলেমিশে পড়াশুনা করে প্রতিষ্ঠিত হতে পারে।

আমরা দোয়া করি সে যেন তার চোখের দৃষ্টি ফিরে পেয়ে তার সম্ভাবনা কাজে লাগিয়ে জীবনের উচ্চ শিখরে পৌছতে পারে। একই সাথে তাকে যেন কেউ হেউ চোখে না দেখে। সে যেন তার চোখের দৃষ্টি শক্তি ফিরে পেয়ে সমাজের বা তার স্কুলের অন্য ছেলে-মেয়েদের মতো খেলাধুলায় ও লেখাপড়ায় বেড়ে উঠতে পারে সেজন্য সকলের নিকট দোয়া কামনা করছি।

এ প্রসঙ্গে উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন ভূঁইয়া বলেন, মানুষ মানুষের জন্য, মানুষের পাশে থেকে মানুষের জন্য কিছু করতে পারলে আত্নতৃপ্তি পাই। মিথিলার উন্নত চিকিৎসার জন্য মতলব উত্তর প্রাথমিক শিক্ষা পরিবার তার পাশে থাকবে।

খান মোহাম্মদ কামাল