Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুরে আইয়ুব বাচ্চুর দেহান্তরে স্মরণ সভা অনুষ্ঠিত
চাঁদপুরে আইয়ুব বাচ্চুর দেহান্তরে স্মরণ সভা অনুষ্ঠিত

চাঁদপুরে আইয়ুব বাচ্চুর দেহান্তরে স্মরণ সভা অনুষ্ঠিত

চাঁদপুর শহরে ছায়াবাণী মিডিয়া কমিউনিকেশন্স এর আয়োজনে প্রয়াত কিংবদন্তী ব্যান্ড শিল্পী আইয়ুব বাচ্চুর দেহান্তরে স্মরণ সভা ‘এক আকাশের তারা’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২০ অক্টোবর ) বিকেলে সাহিত্য একাডেমি চাঁদপুর মিলনায়তনে এ অায়োজন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওচমান।

ছায়াবাণী মিডিয়া কমিউনিকেশন্সের পরিচালক আরিফ রাসেলের সভাপতিত্বে ও স্বরলিপি নাট্যদলের সভাপতি এমআর ইসলাম বাবুর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জামাল হোসেন, এনএমআই এর ডিডি এবিএম ফারুক হোসেন, নতুন কুঁড়ি চাঁদপুর এর সভাপতি অ্যাড আবুল কালাম সরকার, কবি ও লেখক ডা. পীযূষ কান্তি বড়ুয়া, ছড়াকার খান-ই-আজম।

বক্তারা বলেন, ‘আমাদের দেশে শিল্পীরা সরকারিভাবেযতটা মূল্যায়ন পাওয়ার কথা ততটা তারা পাচ্ছেন না। এজন্য দেশের বহু বরেণ্য শিল্পী মনে চাপা কষ্ট নিয়েই পৃথিবী থেকে বিদায় নিয়েছেন। সরকারের প্রতি আমাদের অনুরোধ এ বিষয়টি ভেবে দেখার জন্য।’

বক্তারা আরও বলেন, ‘প্রয়াত আইয়ুব বাচ্চু শুধুমাত্র খুব উচু মানের ব্যান্ড শিল্পীই ছিলেন না, তিনি একাধারে একজন গায়ক, গিটারবাদক, গীতিকার, সুরকার, ও চলচ্চিত্রে প্লেব্যাক শিল্পী ছিলেন। রক ঘরানার কন্ঠের অধিকারী হলেও আধুনিক গান, শাস্ত্রীয় সঙ্গীত এবং লোকগীতি ঘরানায়ও তিনি কাজ করেছেন। তার অকাল মৃত্যুতে দেশের সংঙ্গীত অঙ্গনে যে ক্ষতি হয়েছে তা পূরণ হবার নয়।’

এসময় সংঙ্গীত শিক্ষক বীরেণ সাহা, ছায়াবাণী মিডিয়া কমিউনিকেশন্স এর ক্রিয়েটিভ প্রডিউসার মুরাদ হোসেন, কবি মাইনুল ইসলাম মানিক, আশিক বিন রহিম, রফিকুজ্জামান রণিসহ সাহিত্য ও সংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: আশিক বিন রহিম
২০ অক্টোবর,২০১৮