Home / বিশেষ সংবাদ / সিংহের খাঁচায় নগ্ন হয়ে ঝাঁপ (ভিডিওসহ)
সিংহের খাঁচায় নগ্ন হয়ে ঝাঁপ (ভিডিওসহ)

সিংহের খাঁচায় নগ্ন হয়ে ঝাঁপ (ভিডিওসহ)

চিলির এক চিড়িয়াখানায় সিংহের খাঁচায় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন এক ব্যক্তি। নগ্ন হয়ে তিনি সিংহের খাঁচায় ঝাঁপ দেন, যদিও এই ঘটনায় ওই ব্যক্তি বেঁচে গেলেও প্রাণ হারিয়েছে দুটি সিংহ।

স্যানটিয়াগো কর্তৃপক্ষ জানিয়েছে, শনিবার এই ঘটনায় আহত ব্যক্তিকে রক্ষার্থে গুলি করে হত্যা করা হয়েছে দুটি সিংহকে। স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, ওই ব্যক্তির নাম ফ্রান্সো লুইস ফ্রাডা রোমান। তার বয়স ২০ বছর।

নিরাপত্তাকর্মীদের চোখকে ফাঁকি দিয়ে, নগ্ন হয়ে ওই ব্যক্তি হঠাৎই সিংহের খাঁচার মধ্যে ঢুকে পড়ে। সেখানে উপস্থিত অন্যান্যরা এই ঘটনায় হতবিহ্বল হয়ে পড়ে। সঙ্গে সঙ্গেই খাঁচার মধ্যে থাকা এক সিংহ রোমানের ওপর ঝাঁপিয়ে পড়ে। এমন পরিস্থিতিতে ছুটে আসে চিড়িয়াখানার নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা। তারা রোমানকে বাঁচাতে বাধ্য হয়ে গুলি ছোড়ে।

চিড়িয়াখানার পরিচালক আলেজান্দ্রা মন্টোলভা বলেন, ‘ওই ব্যক্তি দর্শনার্থী হিসেবে চিড়িয়াখানায় আসে।’ জানা যায়, ওই ঘটনার সময়ে চিড়িয়াখানায় প্রচুর দর্শনার্থীর ভিড় জমে।

পরিচালক আরও বলেন, ওই ব্যক্তি ইচ্ছাকৃতভাবেই সিংহের খাঁচার এতো কাছে যায়। ওই এলাকায় সাধারণত লোকজনের যাতায়াত কম থাকে। সিংহের নজর কাড়তে ওই ব্যক্তি জামা-কাপড় খুলে ফেলে। যে দুটি সিংহ মারা গেছে এদের একটি সিংহ এবং অপরটি সিংহী। এতে রোমানও মারাত্মক আহত হয়েছেন।

জানা যায়, দ্রুত কার্যকরী ট্রাঙ্কুলাইজার ওই চিড়িয়াখানায় না থাকায় বাধ্য হয়ে গুলি চালাতে হয়।

এক প্রত্যক্ষদর্শী জানায়, চিড়িয়াখানা কর্তৃপক্ষ দ্রুত পদক্ষেপ নিলে সিংহ ওই ব্যক্তিকে আক্রমণ করতে পারতো না। কারণ প্রথমে ওই ব্যক্তির সঙ্গে খেলা শুরু করে সিংহগুলো। পরে আক্রমণ করে। নিরাপত্তাকর্মীরা প্রথমে পানি ছিটিয়ে সিংহকে শান্ত করার চেষ্টা করলেও পরে গুলি করে।

পরিচালক আরও জানায়, রোমান যিশুর নাম বলে চিৎকার করছিল। এছাড়া তার পোশাকের পকেটে সুইসাইড নোটও মিলেছে। অনেক প্রত্যক্ষদর্শীও বলেন, রোমান চিৎকার করে সৃষ্টিকর্তাকে স্মরণ করছিল।

শনিবার বিকালে রোমান গণমাধ্যমকে বলেন, এতো হুমকি নিয়ে এই জীবন তার আর সহ্য হচ্ছিল না।

নিউজ ডেস্ক : আপডেট ৪:১৫ পিএম, ২২ মে ২০১৬, রোববার
এইউ

Leave a Reply