Home / চাঁদপুর / সাহিত্য ম্যাগাজিন ‘মনের জানালা’র মোড়ক উন্মোচন
সাহিত্য ম্যাগাজিন ‘মনের জানালা’র মোড়ক উন্মোচন

সাহিত্য ম্যাগাজিন ‘মনের জানালা’র মোড়ক উন্মোচন

চাঁদপুর থেকে প্রকাশিত ও কবির হোসেন মিজি সম্পাদিত অনিয়মিত সাহিত্য ম্যাগাজিন ‘মনের জানালা’র মোড়ক উন্মোচন বুধবার (১০ আগস্ট) বিকেল সাড়ে ৪ টায় চাঁদপুর সাহিত্য একাডেমি মিলনায়তনে করা হয়।

অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত থেকে ম্যাগাজিনটির মোড়ক উন্মোচন করেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুজ্জামান।

সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, ‘বর্তমানে ফেসবুক ও ইন্টারনেটের যুগে চাঁদপুর থেকে যেভাবে বেশ কয়েকটি ম্যাগাজিন বের হচ্ছে এটি অত্যন্ত একটি ভালো দিক। কারণ যারা নিয়মিত সাহিত্য চর্চা করে তারা কখনো খারাপ কাজে লিপ্ত হতে পারেনা। এর কিছুদিন পূর্বে আমি সাহিত্য একাডেমির নিয়মিত সাহিত্য আড্ডায় এসে উপলব্দি করতে পেরেছি এখানকার মানুষ অনেক সাহিত্য সংস্কৃতিক মনা।’

তিনি বলেন, ‘ম্যাগাজিনটি যিনি সম্পাদনা করেছেন তাকে অনেক সাধুবাদ জানাই। কারণ এটি একটি ভালো ও সাহসী উদ্যোগ। আমি মনে করি চাঁদপুরে যারা নিয়মিত সাহিত্য চর্চা করে তাদের জন্য মনের জানালা ম্যাগাজিনটি একটি গুরুত্বপূর্ন ভুমিকা পালন করবে।’

সাহিত্য একাডেমীর মহাপরিচারক ও দৈনিক কন্ঠের প্রধান সম্পাদক রোটারিয়ান কাজী শাহাদাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বি এম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, বিশিষ্ট বিতর্কনুরাগী কবি ও লেখক ডাঃ পীযুষ কান্তি বড়–য়া।

মনের জানালা’র সহ সম্পাদক শাহমুব জুয়েলের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন মনের জানাল ম্যাগাজিনের সম্পাদক কবির হোসেন মিজি।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মো. ওমর ফারুক প্রিন্স। স্বরচিত কবিতা পাঠ করেন তাফাজ্জল হোসেন তাফু, মো: সাইফুল ইসলাম মুসলিম।

এ সময় উপস্থিত ছিলেন সাহিত্য ম্যাগাজিন ত্রিনদীর সম্পাদক কাদের পলাশ, বাকের সম্পাদক মুহাম্মদ ফরিদ হাসান, তরীর সম্পাদক আশিক বিন রহিম, কবি ও লেখক ইকবাল পরভেজ, রফিকুজ্জামান রনি, মাইনুল ইসলাম মানিক, রাজিব সাহাসহ অন্যান্য সাহিত্য কর্মীরা।

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ১১:৫৯ পিএম, ১০ আগস্ট ২০১৬, বুধবার
ডিএইচ

Leave a Reply