Home / জাতীয় / রাজনীতি / সালাহউদ্দিনকে নিয়ে বেকায়দায় বিএনপি

সালাহউদ্দিনকে নিয়ে বেকায়দায় বিএনপি

‎Tuesday, ‎May ‎12, ‎2015  12:02:31 PM

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক :

সালাহউদ্দিন আহমেদকে নিয়ে নতুন করে বেকায়দায় পড়েছে বিএনপি। গত সোমবার ভারতের মেঘালয়ে গ্রেফতার হয়ে বর্তমানে একটি মানসিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। গত সোমবার সালাহউদ্দিন আহমেদ ভারতে গ্রেফতার হলেও বিষয়টি মঙ্গলবার বাংলাদেশে ছিল আলোচনার বিষয়বস্তু। এ সংবাদ প্রকাশের পর থেকেই নতুন করে সালাহউদ্দিন ইস্যুতে বেকায়দায় পড়লো বিএনপি।

এর আগে গত ১০ মার্চ রাতে উত্তরার একটি বাসা থেকে সালাহউদ্দিন আহমেদকে আইন শৃঙ্খলা-বাহিনীর সদস্যরা তুলে নিয়ে গেছে বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছিল। এ ঘটনায় সরকারের বিরুদ্ধে নানা অভিযোগের তীরও ছুড়েন বিএনপি নেতারা।

সূত্র মতে, ভারতের একটি মানসিক হাসপাতালে অক্ষত অবস্থায় রয়েছেন সালাহউদ্দিন আহমেদ। এ সংবাদ শোনার পর থেকে নড়েচড়ে বসেছেন বিএনপি নেতারা। সালাহউদ্দিনকে ফিরে পাওয়ায় আনন্দিত হওয়ার পাশাপাশি বিব্রতকর অবস্থায় পড়েছেন তারা।

এদিকে স্বাস্থ্যমন্ত্রী ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপির নেতা সালাউদ্দিনের সঙ্গে তার স্ত্রীর কথা হয়েছে, গণমাধ্যমের এমন খবরই প্রমাণ করে এতদিন বিএনপি মিথ্যাচার করেছে।

অন্যদিকে পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক বলেছন, প্রমাণ হলো সালাহউদ্দিনকে কোনো বাহিনী অপহরণ করেনি। তিনি কীভাবে ভারতে গেলেন তা খতিয়ে দেখা হবে।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান বলেন, সালাহউদ্দিনকে আইনশৃঙ্খলা-বাহিনীর সদস্যরা তুলে নিয়ে গেছে এটা তার স্ত্রী শুরু থেকেই দাবি করেছে। পরবর্তীতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, র‌্যাব তুলে নিয়ে গেছে।

তবে সর্বোপরি তাকে অক্ষত অবস্থায় ফিরে পাওয়া বিএনপি ও তার স্বজনদের জন্য নিঃসন্দেহে সুসংবাদ।

তিনি বলেন, এখন প্রশ্ন হলো তিনি কীভাবে ভারতে গিয়েছেন, কে নিয়ে গেছে, সরকারকে এসব বিষয় তদন্ত করতে হবে। সরকারের উচিত তদন্ত করে জনসম্মুক্ষে বিষয়টি পরিস্কার করা।