Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে বিনামূল্যে সার ও বীজ বিতরণ উদ্বোধন
সার ও বীজ

মতলব উত্তরে বিনামূল্যে সার ও বীজ বিতরণ উদ্বোধন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ২০২০-২১ অর্থবছরে জরিপ-২/২০২১-২২ মৌসুমে রোপা আমন ধান উৎপাদন বৃদ্ধির জন্য বিনামূল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

১ জুলাই বৃহস্পতিবার সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২৮০ জন প্রান্তিক চাষীর মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিনের সভাপতিত্বে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মজিবুর রহমান, উপজেলা কৃষক লীগের সাধারন সম্পাদক জিএম ফারুক, ফতেপুর পশ্চিম ইউনিয়ন কৃষক লীগের সভাপতি ইলিয়াছ মিয়াজী’সহ নেতৃবৃন্দ।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান বলেন, বর্তমান সরকার দেশকে খাদ্যে সয়ংসম্পূর্ণ করতে কৃষি প্রণোদনার উপর সর্বোচ্চ বরাদ্ধ দিয়েছে। যার কারণে দেশের চালিকা শক্তি কৃষক সমাজ সরকারের পক্ষ থেকে বিনামূল্যে বিভিন্ন জাতের সার, বীজ, কীটনাশক সহ কৃষি প্রণোদনা পেয়ে ধান সহ সব ধরনের ফসলের উৎপাদন বাড়াতে সক্ষম হয়েছেন।

মতলব উত্তরে আউশ, আমন, বোরো ধান সহ অন্যান্য ফসলের উৎপাদন আরো বাড়াতে কৃষকদের প্রতি তিনি আহবান জানান। এবং উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন’সহ মাঠ পর্যায়ে কৃষি অফিসের কর্মকর্তারা কৃষকের পাশে থেকে ফসলে উৎপাদন বাড়াতে ভূমিকা রাখায় তাদের কাজের প্রতি প্রশংসা করেন।

কৃষি প্রণোদনার আওতায় উপজেলার ২৫০ জন কৃষকের মধ্যে জন প্রতি ৫কেজি করে উফশি আমন ধানের বীজ, ১০ কেজি ডিএপি সার, ১০কেজি এমওপি সার ও ৩০ জন কৃষকের মধ্যে হাইব্রিড আমন ধানের বীজ, ২০ কেজি ডিএপি সার, ২০কেজি এমওপি সার বিতরণ করা হবে বলে কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন জানান।

নিজস্ব প্রতিবেদক