Home / চাঁদপুর / ‘সামাজিক চিন্তা করতে হবে, উল্টো চিন্তা করলে পিছিয়ে পড়বে’
সামাজিক চিন্তা করতে হবে, উল্টো চিন্তা করলে পিছিয়ে পড়বে

‘সামাজিক চিন্তা করতে হবে, উল্টো চিন্তা করলে পিছিয়ে পড়বে’

চাঁদপুরে পালিত হয়েছে বিশ্ব চিন্তা দিবস। এ উপলক্ষে সোমবার (২২ ফেব্রুয়ারি) সকালে মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ব গার্ল গাইডস ও গার্ল স্কাউটস সংস্থার প্রতিষ্ঠাতা লর্ড বেডেল পাওয়েল ও বিশ্ব চীফ গাইড লেডী ওলেভ বেডেন পাওয়েলের জন্ম দিবসে বিশ্বব্যাপী ‘বিশ্ব চিন্তা দিবস’ নামে দিনটি পালিত হয়ে আসছে।

আলোচনাসাভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল।

এ সময় তিনি বলেন, সবাইকে সামাজিক চিন্তা করতে হবে। যারা উল্টো চিন্তা করবে তারা পিছিয়ে পড়বে। ২০১৬ সালের জুন মাসের মধ্যে চাঁদপুর জেলাকে স্কাউটস জেলা হিসেবে ঘোষণা করা হবে। নারী জাগরণী দিক থেকে বাংলাদেশ এগিয়ে। যা বিশ্বের অন্য দেশে কম। বাংলাদেশ সরকার নারী উন্নয়ন নীতিমালা করেছে।

বাংলাদেশ গার্ল গাইড অ্যাসোসিয়েশন কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক কমিশনার মনোয়ারা বেগমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা।

বাংলাদেশ গার্ল গাইড অ্যাসোসিয়েশন কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক গাইডার কামরুন নাহার জেসমিনের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশন কুমিল্লা অঞ্চলের অতিরিক্ত আঞ্চলিক কমিশনার পাপড়ি বসু প্রমুখ।

সামাজিক চিন্তা করতে হবে, উল্টো চিন্তা করলে পিছিয়ে পড়বে

About The Author

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট

: আপডেট ৯:৩১ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৬, সোমবার
ডিএইচ/এমআরআর