Home / শিক্ষাঙ্গন / সাত কলেজের স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরু ২০ সেপ্টেম্বর
DU Dhaka University
ফাইল ছবি

সাত কলেজের স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরু ২০ সেপ্টেম্বর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০২২-২৩ শিক্ষাবর্ষের (স্নাতক ১ম বর্ষ) ক্লাস আগামি ২০ সেপ্টেম্বর থেকে শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২২-২৩ শিক্ষাবর্ষে সরকারি সাত কলেজে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি চলবে ১৬-২০ সেপ্টেম্বর পর্যন্ত। শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে ২০ সেপ্টেম্বর। শিক্ষার্থীদের কলেজ ও বিষয় মনোনয়নের প্রথম ধাপ শুরু হয়েছে ২২ আগস্ট।

এরপর দ্বিতীয়, তৃতীয়,চতুর্থ ও পঞ্চম ধাপের মনোনয়ন তালিকা যথাক্রমে ২৮ আগস্ট, ৪ সেপ্টেম্বর, ১০ সেপ্টেম্বর ও ১৬ সেপ্টেম্বর প্রকাশ করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ১ম মনোনয়নে সুযোগ প্রাপ্ত শিক্ষার্থীরা আগামী ২৬ আগস্ট পর্যন্ত মাইগ্রেশন বন্ধ বা চালুর অগ্রিম ফি প্রদান করতে পারবেন। যদি কোনো শিক্ষার্থী ফি পরিশোধ না করেন,তাহলে তাঁর মনোনয়ন বাতিল বলে গণ্য হবে এবং মেধাক্রম অনুযায়ী অন্য শিক্ষার্থীকে উক্ত বিষয়ে মনোনয়ন দেয়া হবে।

পরবর্তীতে কোনো পর্যায়ে তাঁর আবেদন বিবেচিত হবে না। একই সঙ্গে কোনো শিক্ষার্থী ভর্তির কার্যক্রম সম্পন্ন না করলে বা ভর্তি বাতিল করলেও অগ্রিম পরিশোধ করা ফি ফেরত পাবেন না বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

২৫ আগস্ট ২০২৩
এজি