Home / জাতীয় / রাজনীতি / বিএনপি ও সমমনা দলগুলোর কালো পতাকা মিছিল আজ
বিএনপি

বিএনপি ও সমমনা দলগুলোর কালো পতাকা মিছিল আজ

সরকার পতনের এক দফা দাবিতে আজ শুক্রবার (২৫ আগস্ট) রাজধানীতে কালো পতাকা গণমিছিল করবে বিএনপি ও সমমনা দলগুলো।

জানা গেছে, শুক্রবার জুমার নামাজের পর বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর শাখাসহ বিভিন্ন রাজনৈতিক দল ও জোট পৃথকভাবে কালো পতাকা নিয়ে গণমিছিল বের করবে।

বিকেল ৩টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে মিছিল বের করবে মহানগর দক্ষিণ শাখা। দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস গণমিছিলের উদ্বোধন করবেন এবং এটি শেষ হবে দয়াগঞ্জে।

মহানগর উত্তর শাখার মিছিলটি শ্যামলী রিং রোড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে শেষ হবে। সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এই কর্মসূচির উদ্বোধন করবেন।

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠানের জন্য সরকারের ওপর চাপ সৃষ্টির লক্ষ্যে বিরোধী দলগুলোর এক দফা আন্দোলনের এটি পঞ্চম কর্মসূচি।

বিএনপি ছাড়াও গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, গণফোরাম ও পিপলস পার্টি, সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট, গণতান্ত্রিক বাম ঐক্য, লেবার পার্টি, এনডিএম, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, গণঅধিকার পরিষদের দুই অংশ, এবি পার্টি, জনতার অধিকার পার্টি ও এনডিপি পৃথকভাবে রাজধানীর বিভিন্ন এলাকায় কর্মসূচি পালন করবে।

এছাড়া শনিবার (২৬ আগস্ট) এক দফা দাবিতে সব মহানগরে একই ধরনের কর্মসূচি পালন করা হবে।

টাইমস ডেস্ক/ ২৫ আগস্ট ২০২৩