Home / খেলাধুলা / সাকিব বললেন, মেসি যা করছেন, ম্যারাডোনা তা পারতেন না
মেসি যা করছেন, সাকিবের কাছে, সাকিবের কাছে

সাকিব বললেন, মেসি যা করছেন, ম্যারাডোনা তা পারতেন না

চর্চার জায়গা এক হলেও দুজন দুই প্রজন্মের। একজন ডিয়েগো ম্যারাডোনার সময় দেখেছেন। আরেকজন দেখছেন লিওনেল মেসিকে। এমন দুজন ব্যক্তির মধ্যে যদি ফুটবলে সেরার প্রশ্ন ওঠে, তাহলে কী ঘটতে পারে?

ক্রিকবাজে হার্শা ভোগলে ও সাকিব আল হাসানের ভিডিও আড্ডায় এমন দৃশ্যেরই অবতারণা ঘটল। তবে একটু অন্যভাবে। ৫৮ বছর বয়সী হার্শা খুব সংক্ষিপ্ত একটা প্রশ্ন রেখেছিলেন সাকিবের কাছে, মেসি না ম্যারাডোনা?

সাকিব মুচকি হেসে ‘মেসি’ বলার পর সরে গেল ক্যামেরা। কয়েক সেকেন্ডের জন্য চুপচাপ। হার্শা বোধ হয় কিছুটা হতাশ! তবে ভারতীয় খ্যাতিমান ধারাভাষ্যকার ম্যারাডোনার ভক্ত কি না, তা জানা যায়নি। কিন্তু আলাপে কয়েক সেকেন্ডের ওই বিরতিটুকু মনে সন্দেহের দানা বাঁধার জন্য যথেষ্ট।

সাকিবের অবশ্য তখনো মুচকি হাসি। বাংলাদেশের সেরা এই ক্রিকেটার ব্যাখ্যা করলেন, কেন ম্যারাডোনার তুলনায় মেসিকে তিনি বেশি পছন্দ করেন। ফুটবলটা সাকিব যে নিয়মিতই দেখেন, তা বোঝা গেল কথায়। হার্শা সাকিবের কাছে জানতে চেয়েছিলেন আর্জেন্টিনার সমর্থক কি না।

হেসে ‘হ্যাঁ’ বলার পর মেসি-ম্যারাডোনা নিয়ে নিজের যুক্তির পক্ষে সাকিবের ব্যাখ্যা, ‘আমি মেসিকে দেখে বড় হয়েছি। ম্যারাডোনাকে কখনো খেলতে দেখিনি। অবশ্যই কিছু প্ল্যাটফর্মে (ইউটিউব, ফেসবুক, টুইটার) তার খেলা দেখার সুযোগ আছে। তার অর্জন সমন্ধে জানা যায়। কিন্তু মেসি প্রতিদিন একই ক্ষুধা নিয়ে খেলে। আমি মনে করি না ম্যারাডোনা তা করতে পারত। এ কারণে মেসি আমার পছন্দের খেলোয়াড়।’

হার্শা কৌতুক করতে ছাড়েননি। সাকিব মেসিকে বেছে নেওয়ার পর স্মরণ করিয়ে দেন ‘শিরোনাম কিন্তু আসছে…।’ সেই শিরোনাম দেখে মেসি–ভক্তদের কিন্তু ভালো না লাগার কোনো কারণ নেই।

বার্তা কক্ষ,২৪ জুন ২০২০