Home / চাঁদপুর / চাঁদপুরে সাংস্কৃতিক কর্মীদের ঈদ আনন্দ উৎসব
চাঁদপুরে সাংস্কৃতিক কর্মীদের ঈদ আনন্দ উৎসব

চাঁদপুরে সাংস্কৃতিক কর্মীদের ঈদ আনন্দ উৎসব

চাঁদপুরের নবীব সাংস্কৃতিক কর্মীদের ব্যবস্থাপনায় ও প্রবীন সাংস্কৃতিক ব্যক্তিদের সমন্বয়ে শনিবার (৮ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মঞ্চে ঈদ আনন্দ উৎসব ও ম্যাগাজিন অনুষ্ঠিত হয়েছে।

দ্বিতীয়বারের মত চাঁদপুরে ঈদ আনন্দ উৎসব অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

স্পন্সর হিসেবে ঈদ আনন্দ উৎসবকে সহযোগিতা করেছেন ক্রোজা ইলেকট্রনিক্সের কর্মকর্তারা। ঈদ আনন্দ উৎসবকে সফল ও সার্থক করতে সবসময় আয়োজকদের সাথে সমন্বয় করে গেছেন।

ঈদ আনন্দ উৎসবে এ বছর ব্যতিক্রমি বেশ কিছু আয়োজন রাখা হয়েছিল।

ঈদ আনন্দ উৎসবকে চাঁদপুর ক্যাবল নেটওয়ার্কের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়েছে। যা নতুনবাজার ও পুরাণবাজার এলাকার মানুষজন ঘরে বসেই নবীন সাংষ্কৃতিক কর্মীদের ব্যবস্থাপনার ঈদ আনন্দ উৎসব উপভোগ করতে পেরেছেন।

শুরুতে চাঁদপুরের নাট্য ও সাংস্কৃতিক সংগঠনের প্রয়াত ব্যক্তিদের নামে স্মরণ করা হয়েছে।

এছাড়া আরও ছিল সরকারি শিশু পরিবার ও বধির শিশুদের অংশগ্রহণে ঈদের গানের সাথে নৃত্য, চাঁদপুর বর্ণচোরা নাট্যগোষ্ঠীর সাধারণ সম্পাদক ও চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরীর একক গান, কমলার বনবাস নাট্যাংশে মজিবুর রহমান দুলাল ও শান্তর অভিনয় নতুন কুড়ি সাংস্কৃতিক সংগঠনের দলীয় নৃত্য, পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএমের রবীন্দ্র সংগীত পরিবেশন, চট্টগ্রাম থেকে আগত দীপা ঘোসের একক নৃত্য, জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার আবু সালেহ মো. আব্দুল্লাহর আবৃতি।

তারুণ্য সাংস্কৃতিক সংগঠনের দলীয় নৃত্য, চাঁদপুর ব্যান্ডিং ও পর্যটনের ওপর ভিডিও চিত্র প্রদর্শন, দর্শক পর্ব, কোজা ইলেকট্রনিক্স কর্মকর্তাদের সম্মাননা প্রদান, অনিমা সেন চৌধুরীর একক নৃত্য পরিবেশন, রংধনুর সাংস্কৃতিক সংগঠনের শিল্পীদের দলীয় নৃত্য পরিবেশন, এনএসআই ডিডি চাঁদপুরের ফারুক আহমেদ একক গান, মামা-ভাগ্নের পর্ব, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ ওয়ালী উল্লাহ অলির একক গান, জেলে পরিবারকে সম্মাননা প্রদান, স্বপ্নকুড়ি সাংস্কৃতিক সংগঠনের নৃত্য পরিবেশন, কৌতুক চতুরঙ্গের নৃত্য পরিবেশক, কৌতুক আবুল টিভির উপস্থাপনা।

এতে সরকারি শিশু পরিবারের ১৩ জন শিশুকে ঈদ আনন্দ উৎসবের পক্ষ থেকে পোশাক বিতরণ, চাঁদপুর পৌরসভার ভিডিও চিত্র প্রদর্শন, চাঁদপুর মঞ্চের নৃত্য পরিবেশন, কবিতা ও নাট্যাংশ, অনন্যা ন্যাটগোষ্ঠীর নাট্য অভিনেতা শিল্পীদের নৃত্য পরিবেশন, মেঘনাা থিয়েটারের সাবেক সাধারণ সম্পাদক সদ্য প্রয়াত সফিকুর রহমানের পরিবারকে ঈদ আনন্দ উৎসবের পক্ষ থেকে আর্থিক অনুদান প্রদান।

অনুষ্ঠানের গ্রন্থনায় ছিলেন তরুণ কবি ও নাট্যকার নাট্য অভিনেতা জসিম মেহেদী, উপস্থাপনায় ছিলেন স্বরলিপি নাট্য দলের প্রতিষ্ঠাতা সভাপতি নাট্য অভিনেতা এম.আর ইসলাম বাবু।

সার্বিক সহযোগিতায় ছিলেন সাংবাদিক মিজানুর রহমান, শেখ আল-মামুন, মানিক দাস, মিজান লিটন, মুহাম্মদ আলমগীর, এসএম সোহেল, মাজহারুল ইসলাম অনিক, সাইদ হোসেন অপু, শরীফুল ইসলাম, কবির হোসেন মিজি, তাফাজ্জল হোসেন তাপু, মাঈনুল ইসলামসহ আরো অনেকে।

চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী, সাবেক সভাপতি শহীদ পাটওয়ারী, বিএম হান্নান, জেলা কালচারাল অফিসার আবু সালেহ মো. আবদুল্লাহ, তপন সরকার, তইয়েবুর রহমান রিংকু, ক্রোজা ইলেকট্রনিক্স এর পক্ষ থেকে মো. আবু তাহের, মো. ইমাম হাসান, মো. ইমাম হোসেনসহ অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক : শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ সময় ১১ : ২০ পিএম, ৮ জুলাই ২০১৭, শনিবার
এইউ

Leave a Reply