Home / চাঁদপুর / হাজীগঞ্জে সাংবাদিক কাজী শাহাদাতের গাড়িতে হামলা : আহত ২
হাজীগঞ্জে সাংবাদিক কাজী শাহাদাতের গাড়িতে হামলা : আহত ২

হাজীগঞ্জে সাংবাদিক কাজী শাহাদাতের গাড়িতে হামলা : আহত ২

নির্বাচন পর্যবেক্ষণকালে হাজীগঞ্জে বিএনপি সমর্থকদের হামলায় দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক ও চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত এবং চাঁদপুর কণ্ঠের হাজীগঞ্জ ব্যুরো ইনচার্জ কামরুজ্জামান টুটুল আহত হয়েছেন।

৩০ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় হাজীগঞ্জ পৌর এলাকার টোরাগড়ে হাজীগঞ্জ পাইলট হাইস্কুলের সামনে এ ঘটনা ঘটে। এ সময় কাজী শাহাদাতকে বহন করা (অনুমোদিত) প্রাইভেটকারটি ভাংচুর করে বিএনপি সমর্থকরা। একই ঘটনায় ডেইলী সানের জেলা প্রতিনিধি সেলিম রেজা ও বাংলাদেশ খবরের চাঁদপুর প্রতিনিধি মহিউদ্দিন আল আজাদ অল্পের জন্যে হামলাকারীদের হাত থেকে রক্ষা পান।

স্থানীয়দের সূত্রে জানা যায়, সকাল সাড়ে ১০টার দিকে হাজীগঞ্জ পাইলট হাইস্কুল এন্ড কলেজ কেন্দ্রে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে ভোট দেয়া নিয়ে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়। তখন সেনাবাহিনী ও ম্যাজিস্ট্রেট এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও উচ্ছৃঙ্খল কিছু ব্যক্তি টোরাগড় স্বর্ণকলি প্রাথমিক বিদ্যালয়ের সামনে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের উপর অবস্থান নেয়।

কিছু সময় পর উক্ত স্থান দিয়ে ম্যাজিস্ট্রেটের গাড়ি যাওয়ার সময় বিএনপির সমর্থকরা তাঁর গাড়ির উপর ইটপাটকেল ছোড়ে। এরপর পুলিশ ও সেনাবাহিনী এসে হামলাকারীদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়।

এদিকে এ ঘটনার সময় নির্বাচন পর্যবেক্ষণে থাকা কাজী শাহাদাত প্রাইভেটকারযোগে এবং মোটরসাইকেলযোগে সাংবাদিক কামরুজ্জামান টুটুল ও মহিউদ্দিন আল আজাদ ওই স্থান অতিক্রম করছিলেন। তখন হঠাৎ করে হামলাকারীরা তাঁদের গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল ছোড়তে শুরু করে। এতে প্রাইভেটকারটি ক্ষতিগ্রস্ত হয় এবং কাজী শাহাদাত নিজেও ইট ও গাড়ির ভাংচুরকৃত গ্লাসের আঘাতে আহত হন। এরপর তিনি চাঁদপুর জেনারেল হাসপাতালে এসে চিকিৎসা নেন।

এ বিষয়ে কাজী শাহাদাত বলেন, এ ধরনের ঘটনার শিকার আমার ৩৭ বছরের সাংবাদিকতা জীবনে এই প্রথম। সবখানে সাংবাদিকদের সম্মান দেখিয়ে পথ ছেড়ে দেয়া হয়, আর এখানে পরিচয় জানার পরও তারা আমাদের উপর ও গাড়ির উপর বৃষ্টির মতো ইটপাটকেল ছুড়েছে।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে, ইট ও কাচের টুকরার আঘাতে কাজী শাহাদাত মুখম-লে আঘাত পেয়েছেন। তিনি হাসপাতালে এসে চিকিৎসা নিয়েছেন।

এদিকে নির্বাচন পর্যবেক্ষণকালে হাজীগঞ্জে চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাতসহ আরো ক’জন সাংবাদিকের উপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দ।

এক বিবৃতিতে সংগঠনের সভাপতি আল ইমরান শোভন ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস সাংবাদিকদের উপর হামলাকারী সন্ত্রাসীদের দ্রুত আইনের আওতায় আনতে প্রশাসনকে অনুরোধ জানিয়েছেন।

করেসপন্ডেন্ট
৩০ ডিসেম্বর, ২০১৮

Leave a Reply