Home / চাঁদপুর / সরস্বতী পূজা উপলক্ষে পৌর পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
পূজা

সরস্বতী পূজা উপলক্ষে পৌর পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা

আগামী ১৪ ফেব্রুয়ারি সনাতন হিন্দু ধর্মালম্বী‌দের বিদ্যার্চনার দেবী সরস্বতীর পূজা অনুষ্ঠিত হবে। ধর্মীয় রিতীনী‌তি অনুসর‌নে এ পূজা করার ল‌ক্ষ্যে এবং ১৫ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা বিষয়‌টির প্রতি নজর রে‌খে চাঁদপুর পৌর পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে।

২ ফেব্রুয়ারি শুক্রবার বিকেলে চাঁদপুর শহ‌রের শ্রীশ্রী কালীবাড়ি মন্দির প্রাঙ্গ‌ণে চাঁদপুর পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি নেপাল সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুমন সরকার জয়ের প‌রিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ। তিনি বলেন, প্রজম্মরাই বেশির ভাগ বিদ্যার্চনা সরস্বতী পূজা করে থাকে। চাঁদপুরে আমরা আনন্দঘন পরিবেশে পূজা করে থাকি। তার মধ্যে সরস্বতি পূজা অন্যতম। তরুণ প্রজন্মারা সরস্বতি পূজা করে বলেই আমরা তাদেরকে আমাদের কাছে টেনে আনতে পারি। দিন অনেক বদলে গেছে। একসময় চাঁদপুরে আরম্বরে সরস্বতী পূজা করা হতো। চাঁদপুরের বড় বিদ্যাপীঠ হল চাঁদপুর সরকারি কলেজ। এ কলেজে এক সময় সরস্বতী পূজা হতো না। এখন চাঁদপুর সরকারি কলেজে জাঁকজমক ভাবে সরস্বতী পূজা করা হয়। সেজন্যই বলি দিন এখন বদলে গেছে। ভালো কাজের জন্য আমরা সবকিছু করতে পারি। আমরা কারো উপর কোন কিছু চাপিয়ে দিতে পারি না। এখানে যারা এসেছি এসেছ বিদ্যালয়ে অথবা মহাবিদ্যালয় অধ্যানয়নরত রয়েছ। স্বার্থিক ভাবে যে পূজাটি হয় আমরা সেভাবেই করব।

এ সময় বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি নরেন্দ্র নারায়ণ চক্রবর্তী, যুগ্ম সাধারন সম্পাদক গোপাল সাহা, দপ্তর সম্পাদক রনজিত সাহা মুন্না, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি বিমল চৌধুরী, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, জেলা জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি পরেশ মালাকার, সাধারন সম্পাদক কার্তিক সরকার।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২ ফেব্রুয়ারি ২০২৪