Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে মহিলা আওয়ামী লীগের উদ্যোগে কম্বল বিতরণ
আওয়ামী লীগের

মতলব উত্তরে মহিলা আওয়ামী লীগের উদ্যোগে কম্বল বিতরণ

চাঁদপুরের মতলব উত্তরে মহিলা আওয়ামী লীগের উদ্যেগে দুঃস্থ অসহায়, ও দরিদ্র শীতার্তদের মাঝ কম্বল বিতরণ করা হয়েছে। শুক্রবার ২রা ফেব্রুয়ারি চাঁদপুরের মতলব উত্তরের মোহনপুর এ কম্বল বিতরণ করা হয়েছে।
শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দেন- মতলব উত্তর -দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা ও চাঁদপুর -২ আসনের সংসদ সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এর সহধর্মিণী মিসেস পারভীন চৌধুরী রীনা। তিনি বলেন, আমরা সারা জীবন মতলবের মানুষের সুখে দুঃখে পাশে থাকি। আজ অসহায় দরিদ্র ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করতে পেরে ধন্য মনে করছি। আমার বড় ছেলে প্রয়াত দিপু চৌধুরীর যদি আজ থাকতো আপনাদের মাঝে আসতো। আপনারা তার জন্য দোয়া করবেন আল্লাহ যেন তাকে জান্নাতবাসী করে।

প্রধান বক্তার বক্তব্যে দেন- প্রয়াত দিপু চৌধুরীর সহধর্মিণী ও চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক সুর্বনা চৌধুরী বীনা। এসময় সুর্বনা চৌধুরী বীনা বলেছেন শীতের কষ্ট সেই বুঝবে যার কাছে শীত নিবারণের মতো কোনো বস্ত্র নেই। শীতার্ত মানুষের কষ্ট লাঘবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে কম্বল বিতরণ কর্মসূচি বাস্তবায়ন করছেন। সেই কর্মসূচির সঙ্গে একাত্ম হয়ে আজকে আমরা আপনাদের প্রিয় নেতা আসেনর সংসদ সদস্য, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এর পক্ষ থেকে কয়েক সহস্রাধিক শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করছি। তিনি বলেন, সমাজের প্রতিটি মানুষের উচিত মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করা। একজন শীতার্ত মানুষের গয়েএকটি কম্বল দিতে পারা অনেক আনন্দের বিষয়। আমাদের প্রত্যেককে স্ব স্ব অবস্থান থেকে জনসেবায় নিজেকে আত্মনিবেদন করতে হবে। জনসেবায় আত্মনিবেদন করা পরম এবাদত।
তিনি বলেন, মানুষের সেবা করাই আমাদের কাজ। অসহায় মানুষদের জন্য কিছু করতে পারলে মনে আনন্দ লাগে। আমার স্বামী প্রয়াত দিপু চৌধুরীর আদর্শ ও অনুপ্রেরণাা নিয়ে আপনাদের পাশে সারা জীবন থাকবো ইনশাল্লাহ। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রচারণার সময়ে আপনাদের কাছে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিলো তা বাস্তবায়ন করা হবে ইনশাল্লাহ। আপনারা আমাদের পরিবারের জন্য বিশেষ করে আপনাদের সকলের প্রিয় প্রয়াত দিপু চৌধুরীর বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া প্রার্থনা করছি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মতলব উত্তর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি পারভীন শরীফ ও পরিচালনা করেন মতলব উত্তর উপজেলার মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতলব উত্তর উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী লাভলী চৌধুরী।

পরে চাঁদপুর- ২ আসেনর সংসদ সদস্য, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমও অসহায় দরিদ্র মানুষদের মধ্যে কম্বল বিতরণ করেন।
এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক উপকমিটির সদস্য রাশেদুল হোসেন চৌধুরী রনি, বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক উপ-কমিটির সদস্য ও প্রয়াত দিপু চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র ব্যারিস্টার আশফাক চৌধুরী মাহি, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মানিক দর্জি, কলাকান্দা ইউপির চেয়ারম্যান আঃ সোোবহান সরকার সুভা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন,৷ আওয়ামী লীগ নেতা মোঃ বোরহান চৌধুরী, ইকবাল হোসেন চৌধুরী জুয়েল, উপজেলা ছাত্র লীগের সাবেক যুগ্ম আহবায়ক তামজিদ সরকার রিয়াদ, উপজেলা যুবলীগের সদস্য কামরুল হাসান মামুন, খোরশেদ আলম, সাবেক ছাত্রনেতা মহিবুল হক চৌধুরী সুমিত, ছেংগারচর পৌর মহিলা আওয়ামী সভাপতি মিল্লাতুনেছা মিলি,সাধারণ সম্পাদক শিউলী বেগম, উপজেলা যুবমহিলা লীগের সভাপতি রেনু বেগম,সাধারণ সম্পাদক আকলিমা বেগম, উপজেলা ছাত্র লীগের ১ নম্বার সদস্য সদরুল আমিন, সদস্য জোবায়ের আহমেদ জনি,সহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

নিজস্ব প্রতিবেদক, ২ ফেব্রুয়ারি ২০২৪