Home / চাঁদপুর / নারী ভোটারদের দোরগোড়ায় ডা. দীপু মনি
women-dipu-moni
নারী ভোটারদের মাঝে গণসংযোগ করেছেন ডা. দীপু মনি। (ফাইল ছবি)

নারী ভোটারদের দোরগোড়ায় ডা. দীপু মনি

চাঁদপুর-৩ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডাঃ দীপু মনি দিনব্যাপী উঠোন বৈঠক, মহিলা সমাবেশ ও গণসংযোগ অব্যাহত রেখেছেন। গত কয়েকদিনে তাঁকের নারী ভোটারদের দোরগোড়ায় পৌঁছে যেতে দেখা গেছে।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) হাইমচর উপজেলার উত্তর চর ভৈরবী ইউনিয়নের গাজী নগরে সমাবেশ, হাইমচর বাজারে গণসংযোগ, হাইমচর উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীর মায়ের মৃত্যুতে পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাতে তার বাসভবনে যান।

এরপর চরভৈরবী আমতলা বাচারে গণসংযোগ, চরভৈরবী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে মহিলা সমাবেশ, ইউনয়িন আয়ামীলীগের সাবেক সহ-সভাপতি মরহুম বাদল হাওলাদারের কবর জিয়ারত, পাড়া বগুলা এলাকার লোকনাথ মন্দিরে সনাতন ধর্মালম্বীদের সাথে সৌজন্য সাক্ষাৎ, জালিয়া চরে সমাবেশ, বগুলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সমাবেশে বক্তব্য রাখেন। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এসব অনুষ্ঠানে জনসাধারণের ঢল নামে।

এসব অনুষ্ঠানে ডাঃ দীপু মনি বক্তব্যে বলেন, আমি সব সময় আমার নির্বাচনী এলাকার জনগণের উন্নয়নের জন্য কাজ করে আসছি। আমি আমার দেওয়া সকল ওয়াদা রক্ষা করার চেষ্টা করেছি। আপনাদের ভোটের মর্যাদা রক্ষা করে বিগত দশটি বছর আপনাদের সেবায় নিয়োজিত ছিলাম। ২০০৮ আপনাদের প্রথম চাওয়াছিল নদী ভাঙ্গনরোধ। আমি ১৯ কিলোমিটার দীর্ঘ স্থায়ী বাঁধের ব্যাবস্থা করেছি। আজ হাইমচর চাঁদপুরের মানুষকে নদী ভাঙ্গার ভয়ে দিন কাটাতে হয় না। তাই নৌকায় ভোট দিয়ে আবারও আপনাদের সেবা ও উন্নয়ন করার সুযোগ দিন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারওনৌকায় ভোট দিন।

তিনি অরো বলেন, যে মার্কায় ভোট দিলে জমিজমা ও ভিটামাটি রক্ষা পায়, সকল প্রকারের ভাতা পওয়া যায়, বছরের প্রথম দিন সন্তানের হাতে নতুন বই আসে, কমিউনিটি ক্লিনিকে ৩২ প্রকারের ঔষুধ বিনা মূল্যে পাওয়া যায় সে মার্কা হচ্ছে নৌকা। তাই এবারও নৌকা ভোট দিয়ে সকল উন্নয়নের সুবিধাভোগী হবেন।

শিক্ষা প্রসঙ্গে বলেন, আপনাদের সন্তানরা বছরের প্রথমে চার রঙ্গা নতুন বই পাচ্ছে। বই কেনার টাকার জন্য কাউকে এখন আর চিন্তা করতে হয়না। আপনাদের শিশুদের উপবৃত্তি দেওয়া হচ্ছে টাকা মায়েদের হাতে যাচ্ছে। বিশেষ করে হাইমচরের ৭২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের জন্য মিট ডে মিল দেওয়া হচ্ছে।

দীপু মনি আরো বলেন, নৌকা প্রতীক মুক্তিযুদ্ধ, স্বাধীনতা, মানচিত্র, জাতীয় পতাকা, গণতন্ত্র, সুশাসন, মানবধিকার, বাকস্বাধীনতা, নাগরিক অধিকার ও উন্নয়নের প্রতীক। তাই নৌকার বিজয় নিশ্চিত করতে ৩০ ডিসেম্বর নৌকার ভোট দিন।

তিনি ভাতা প্রসঙ্গে বলেন, শেখ হাসিনা সরকার ক্ষমতায় আসার পর থেকে মায়েদের জন্য মাতৃত্বকালীন ভাতা, বৃদ্ধ জনগণের জন্য বয়স্ক ভাতা, বয়স্ক মায়েদের জন্য বিধবা ভাতা, প্রতিবন্ধীদের জন্য ভাতার ব্যাবস্থা করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মুক্তিযোদ্ধা সালাউদ্দিন, হাইমচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোতালেব জমাদার, সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীর, সিনিয়ির সহ সভাপতি হুমায়ন প্রধানীয়া, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাফুজুর রহমান টুটুল, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক জাফর ইকবাল মুন্না প্রমুখ।

প্রতিবেদক- আশিক বিন রহিম
১৮ ডিসেম্বর, ২০১৮