Home / চাঁদপুর / সময় চলে যায় না, আমরাই চলে যাই : চাঁসক অধ্যক্ষ দেলোয়ার
Farewell

সময় চলে যায় না, আমরাই চলে যাই : চাঁসক অধ্যক্ষ দেলোয়ার

চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ডঃ এ এস এম দেলোয়ার হোসেন বলেছেন,সময় চলে যায় না বরং আমরাই চলে যাই তাই শিক্ষার কোন বিকল্প নেই।

মঙ্গলবার (৮ মে) সকাল ১১ টায় চাঁদপুর সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগ অনার্স(২০১৩-১৪) শিক্ষাবর্ষের পাঠ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি ব্যবস্থাপনা বিভাগের গুরুত্ব প্রসঙ্গে বলেন,ব্যবস্থাপনা বিভাগ শুধু বিষয় হিসেবেই গুরুত্বপূর্ণ নয় এটি বিভাগ হিসেবেও অতি গুরুত্বপূর্ণ।এই বিষয়ের বিভিন্ন কোর্সের মাধ্যমে অধিনস্থদের পরিচালনা করার মত গুরুত্বপূর্ণ জ্ঞানটি লাভ করার সুযোগ থাকে।

তবে এই জ্ঞানকে সান্নিধ্যে নেয়ার জন্যই অবশ্যই এই বিষয়ের শিক্ষার পাশাপাশি সহ-শিক্ষার প্রয়োজন রয়েছে।শিক্ষার্থীর ভবিষৎের সফলতা কামনা করে তিনি বলেন,ব্যবস্থাপনা বিভাগে শুধু মাত্র মানব সম্পদ উন্নয়নের দিক নির্দেশনা পেয়েছো। যা ভবিষৎে প্রতিষ্ঠিত হবার জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ। তবে এর সঠিক প্রয়োগ করতে অবশ্যই অনেক পরিশ্রম করতে হবে।কারন এই বিষয়ে সঠিক দক্ষতা অর্জন করলে কেউ-ই বেকার থাকার সম্ভাবনা নেই।

সহযোগী অধ্যাপক ও ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান চিত্ত রঞ্জন দেবনাথের সভাপতিত্বে এবং বিদায়ী শিক্ষার্থী আবু নোমান ও নাদিয়া পাটোয়ারীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন,চাঁদপুর সরকারী কলেজের উপাধাক্ষ্য অশিত বরুন দাস।

তিনি শিক্ষার্থীর সফলতা কামনা করে তাঁর বক্তব্যে বলেন,অনার্স পাশ করার মাধ্যমে শিক্ষার্থী একাডেমিক কোর্স সম্পন্ন করে চাকরির আবেদন করার সুযোগ পাবে মাত্র।তবে চাকরির বাজারে নিজেকে দক্ষ করে তুলতে গেলে অবশ্যই পড়াশুনায় আরো ভালোভাবে দক্ষতা অর্জন করতে হবে।আর আমার বিশ্বাস তোমরা সেটা পারবে।

এ সময় শিক্ষার্থীদের বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন,ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক কি ইউ এম হাছান শাহারিয়ার,সহযোগী অধ্যাপক মহম্মদ উল্লা,প্রভাষক বাচ্চু মিয়া।এর আগে বিদায়ী শিক্ষাার্থী মজিবুর রহমানের কোরয়ান তেলোয়াত ও আশিক পোদ্দারের গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান পর্ব শুরু করা হয়।

পরে আমন্ত্রীত অতিথিদের পর্যায়ক্রমে শিক্ষার্থীরা ফুলের শুভেচ্ছা জানান এবং এই কলেজে দীর্ঘ চার বছর মেয়াদী অনার্স কোর্স করতে এসে নিজ বিদ্যাপীঠ কি নিয়ে শিক্ষার্থীর পক্ষে অনুভূতি প্রকাশ করেন,রিয়া চক্রবর্ত্তী,বাহার উদ্দিন,লিয়াতি শিল্পা।আলোচনা পর্ব শেষে বিদায়ী অনুষ্ঠানের অংশ হিসেবে মধ্যাহ্ন ভোজের পরে শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দরা দুপুর ২ টার পর থেকে এক মনমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করে।

অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য শিক্ষার্থীকে আয়োজকরা কলম,গেঞ্জি,ক্রেস্ট উপহার দেন।অনুষ্ঠানের আয়োজক হিসেবে বিভিন্ন দায়িত্ব পালন করেন,বিদায়ী শিক্ষার্থী বেলাল হোসেন সজিব,ফয়সাল বকাউল,জুবায়ের খান,মেহেদী হাছান পলাশ,দিপ্ত সাহা প্রমুখ।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক

Leave a Reply