Home / জাতীয় / রাজনীতি / সভা-সমাবেশে বিএনপিকে সুযোগ না দিতে কৌশলী আওয়ামী লীগ
সভা-সমাবেশে বিএনপিকে সুযোগ না দিতে কৌশলী আওয়ামী লীগ

সভা-সমাবেশে বিএনপিকে সুযোগ না দিতে কৌশলী আওয়ামী লীগ

সভা-সমাবেশকে কেন্দ্র করে বিএনপিকে নতুন ইস্যু তৈরির সুযোগ না দিতে কৌশলী অবস্থান নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনের দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপনে ঢাকায় ১৮টি স্থানে সভা-সমাবেশ করার ঘোষণা দিলেও তা কমিয়ে ২টি স্থানে সমাবেশ করতে যাচ্ছে দলটি। যদিও দলটির নেতারা বলছেন, জনদুর্ভোগ ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের অনুরোধে তাদের এমন সিদ্ধান্ত।

দলটির কেন্দ্রীয় পর্যায়ের একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা যায়, পৌরসভা নির্বাচনের পর বিএনপির আচরণ এখনো সহনীয় পর্যায়ে রয়েছে। তাই বিএনপিকে মাঠে নেমে শান্তিপূর্ণ সমাবেশ করার সুযোগ দেওয়া উচিত। তা ছাড়া বিএনপিকে মাঠে নামতে দিলে তেমন সমস্যার সৃষ্টি হবে না। বরং মাঠে জনশূন্য সভা-সমাবেশে বিএনপির দুর্বল চেহারাই ফুটে উঠবে।

দলটির নীতি নির্ধারকরা মনে করছেন, বিএনপিকে সভা-সমাবেশ করতে না দিয়ে আওয়ামী লীগ ১৮টি স্থানে কর্মসূচি পালন করলে এটা অনেকটাই নেতিবাচক প্রভাব পড়বে। পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটলে সেটা সরকার ও দলের ইমেজে প্রভাব ফেলতে পারে।

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, ১৮টি স্থানে সভা-সমাবেশ না করলেও ঢাকায় কড়া সতর্কাবস্থানে থাকবে দলীয় নেতাকর্মীরা। এ ছাড়াও অঙ্গ সংগঠন ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থানে থাকবে। বিএনপি যাতে সমাবেশে কোন বিশৃঙ্খলা বা নাশকতার সৃষ্টি করতে না পারে।

দলটির যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, কর্মসূচি সংক্ষিপ্ত করার পেছনে অন্যতম কারণ হল জন ভোগান্তি। ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) জনভোগান্তির কথা চিন্তা করে আমাদের অনুরোধ করায় আমরা কর্মসূচি স্থগিত করেছি। এর পেছনে অন্য কোন কারণ নেই।

 

নিউজ ডেস্ক || আপডেট: ১২:৫৭ এএম, ০৫ জানুয়ারি ২০১৬, মঙ্গলমবার

এমএএ