Home / চাঁদপুর / চাঁদপুরে সাংবাদিকদের সাথে ইঞ্জি. মো. সফিকুর রহমানের মতবিনিময়
চাঁদপুরে সাংবাদিকদের সাথে ইঞ্জি. মো. সফিকুর রহমানের মতবিনিময়

চাঁদপুরে সাংবাদিকদের সাথে ইঞ্জি. মো. সফিকুর রহমানের মতবিনিময়

চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সাথে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ১০টায় মতবিনিময় করেছেন চাঁদপুরের হাজীগঞ্জ-শাহরাস্তি-৫ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশীত জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ইঞ্জিনিয়র মো. সফিকুর রহমান।

এসময় জেলার কর্মরত প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ার সকল পর্যায়ের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সম্পাদক জিএম শাহীনের পরিচালনায় ইঞ্জিনিয়র মো. সফিকুর রহমান বলেন, বলেছেন, নিজের অবস্থান শক্ত না হলে সমাজ কিংবা রাষ্ট্রের জন্য কিছু করা যায় না। এজন্য আমি মনে করি প্রত্যেক তরুনকে আগে আগে তার শিক্ষা এবং পেশাকে মজবুত করতে হবে। আপনাদের দোয়ায় আমি আমার শিক্ষা জীবন শেষ করেই নিজের অবস্থানকে শক্ত করে পেশাকে মজবুত করেতে পেরেছি।

তিনি বলেন, আমি শিক্ষা জীবন থেকেই বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলাম। ব্যক্তিগতভাবেই যারাই স্বাধীনতা এবং বঙ্গবন্ধুর কথা বলে তাদের সাথে থেকেছি। রাজনীতিকভাবে আমি বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী এবং স্বাধীনতার স্বপক্ষের দল আওয়ামী পরিবারের একজন। বিগত দিনে চাঁদপুর এবং ঢাকায় আওয়ামী লীগের সকল আন্দোলন সংগ্রামে আমি জড়িত ছিলাম। বিশেষ করে ওয়ান ইলেভেনের সময় সেনাশাসনের রক্তচক্ষুকে উপেক্ষা করেও সাংগঠনিক কাজে আমি রাজ পথেই ছিলাম।

ইঞ্জিনিয়র মো. সফিকুল রহমান আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বালাদেশ উন্নতির সু-উচ্চ শিখরে এগিয়ে যাচ্ছে। আমাদের প্রধানমন্ত্রীর একেকটি অর্জন বিশ্বের কাছে বাংলাদেশের সম্মানকে আরো উচ্চতায় নিয়ে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা গ্রাম থেকে গ্রামে ছুটে গিয়ে মানুষের সুখ-দুঃখের সাথী হচ্ছি এবং আওয়ামী লীগের এই অর্জনের কথা তুলে ধরছি। দেশের এই অগ্রযাত্রায় আরো বৃহৎ পরিসরে কাজ করার লক্ষ নিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনে হাজিগঞ্জ-শাহরাস্তি-৫ আসনে আমওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশা করেছি। আর এজন্য আমি সাংবাদিকদের নিরপেক্ষ সমর্থন কামনা করছি।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শে দলের প্রতি অনুগত্যশীল হয়ে রাজনীতি করি। এজন্য যিনিই নৌকার মাঝি হয়েছে আমি তার পক্ষেই কাজ করেছি। এর আগেও আমি উল্লেখিত আসন থেকে মনোনয়ন চেয়েছিলাম। তখন মননয়ন না পেয়েও নৌকার পক্ষে কাজ করেছি। বিএনপি নির্বাচনে না এলে এবং দল থেকে মনোনয়ন না পেলে তিনি স্বতন্ত্র প্রার্থী হবেন কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেটি সময় বলে দিবে। তবে আমি দলের প্রতি অনুগত্য আছি এবং আগামী দিনেও থাকবো। ইতিমধ্যেই আমি ধর্যের পরিচয় দিয়েছি। আমি আবেগ দিয়ে নয় কর্মদিয়েই নিজেকে প্রমান করবো।

এর আগে বক্তব্যে শুরুতেই ইঞ্জি. সফিকুর রহমান তার বক্তব্যের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামন, জাতীয় চার নেতা, মহান স্বাধীনতা সংগ্রামসহ বাংলাদেশের সকল গণতান্ত্রীক আন্দোলনে নিহতদের বিদেহী আত্মার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়াও তিনি জেলা আওয়ামী লীগের সকল পর্যায়ের সাবেক প্রয়াত নেতাকর্মদের রুহের মাগফেরাত কামনা করেন।

এসময় বক্তব্য রাখেন, সাবেক সভাপতি কাজী শাহাদাত, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী, কান্তা ইউপির সাবেক চেয়ারম্যান হুমায়ুন কবির মজুমদা।

শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন চাঁদপুর দিগন্তের সম্পাদক ও প্রকাশক অ্যাড. শাহজাহান মিয়া।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, শহীদ পাটওয়ারী, বিএম হান্নান, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ হোসেন, ইকবাল হোসেন পাটওয়ারী, গিয়াস উদ্দিন মিলন, দৈনিক আলোকিত চাঁদপুর এর সম্পাদক ও প্রকাশক জাকির হোসেন, হাজিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সি মোহাম্মদ মনির, সাধারণ সম্পাদক সফিউল বাশার রুজমন, শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক মাসুদ রানা, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল-ইমরান শোভন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, ফাটোজার্নালিস্ট এসোসিয়েশন এর সভাপতি এম এ লতিফ, সাধারণ সম্পাদক অ্যাড. ইয়াসিন ইকরাম, শাহরাস্তি পৌরসভার সাবেক মেয়র মোশারফ হোসেন মশু পাটওয়ারী, এসময় চাঁদপুরে কর্মরত প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ার সকল পর্যায়ের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক : আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ সময় ১ : ০০ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৭, বৃহস্পতিবার
এইউ