Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / সকল নাগরিকদের নিয়ে ছেংগারচর পৌরসভার উন্নয়ন করতে চাই: মেয়র আরিফ
পৌরসভার

সকল নাগরিকদের নিয়ে ছেংগারচর পৌরসভার উন্নয়ন করতে চাই: মেয়র আরিফ

ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার নব-নির্বাচিত মেয়র আলহাজ্ব আরিফ উল্যাহ সরকার।

ভোটের আগে যেভাবে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেছেন, বিজয়ী হওয়ার পর ঠিক সেভাবেই ভোটারদের বাড়ি বাড়ি যাচ্ছেন। তাকে নির্বাচিত করায় কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি তিনি সবাইকে পাশে থাকার আহ্বান জানাচ্ছেন।

ভোটের পরদিন ১৮ জুলাই মঙ্গলবার এবং গতকাল বুধবার (১৯ জুলাই) মাঠে নেমেছেন নবনির্বাচিত মেয়র আরিফ উল্যাহ সরকার। নির্বাচন সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি ছেংগারচর পৌর এলাকার ৯টি ওয়ার্ডের ১৬টি ভোট কেন্দ্রের প্রতিটি ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করে শুভেচ্ছা বিনিময় করছেন তিনি।

গত ১৭ জুলাই ছেংগারচর পৌর নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে মনোনীত আরিফ উল্যাহ সরকার নৌকা প্রতীক নিয়ে ১৩ হাজার ৬ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র হিসেবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র মেয়র প্রার্থী নুরুল হক সরকার ৬ হাজার ৩৪৭ ভোট পেয়ে পরাজিত হন।

নির্বাচিত হওয়ার পর অনেক জনপ্রনিধি সাধারণত ভোটারদের দ্বারে দ্বারে যাওয়া ভুলে যান। এক্ষেত্রে বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের প্রতি এই প্রার্থীর কৃতজ্ঞতা প্রকাশে অবাক ও খুশি পৌরবাসী।
ছেংগারচর পৌর এলাকার জোড়খালি গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোঃ ছানাউল্লাহ বলেন, ‘সত্যিই অবাক হয়েছি। আরিফ উল্যাহ সরকার ভোটের আগে এসে ভোট চেয়েছেন,। সে একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান। তিনি বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয়েছেন। নির্বাচিত হওয়ার পর অনেকে আসেন না,তিনি মুক্তিযোদ্ধার সন্তান বলেই ভালোবাসার টানে বিজয়ী হওয়ার পরও কৃতজ্ঞতা জানাচ্ছেন। চাইছেন সার্বিক সহযোগিতাও। এমন মেয়রই আমরা চেয়েছিলাম, যিনি সব সময় সুখে-দুঃখে আমাদের পাশে থাকবেন। আমি গর্বিত তাকে মেয়র হিসেবে পেয়ে। সকল মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে তাকে অভিনন্দন জানাই।
পৌর এলাকার আদুরভিটি গ্রামের বীর মুক্তিযোদ্ধা নুরু ঢালী বলেন, ‘এমন মেয়র দেখে আমাদের ভালো লাগছে। আমরা তো গরিব মানুষ। আমাদের খোঁজখবর নেবার পাশাপাশি পৌরবাসীর উন্নয়ন করবে এটাই আমরা আশা করি।
নবনির্বাচিত মেয়র আরিফ উল্যাহ সরকার বলেছেন, মানুষ আমাকে ভালোভাবে নিয়েছে, তারা আমাকে বিশ্বাস করেছে। এই বিশ্বাসের প্রতিফলন আমার বিজয়, বিপুল ভোটের সংখ্যা। আমি কাউকেই বাদ দিতে চাই না। দ্বিধাবিভক্তি চাই না, আর এটা কখনোই ভালো কাজও না। দল-মতনির্বিশেষ সাধারণ নাগরিকদের নিয়ে আমি ছেংগারচর পৌরসভার উন্নয়ন করতে চাই, তাদের সেবা দিতে চাই।
বিভিন্ন জায়গায় ভোটারদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে নবনির্বাচিত মেয়র আরিফ উল্যাহ সরকার বলেন, আমার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে ছেংগারচর পৌরসভার পৌর পিতা নয়, সেবক হিসাবে কাজ করার নির্দেশ দিয়েছেন। আমিও তা হতে চেয়েছি এবং আপনাদের কাছে এসেছি। ছেংগারচরবাসী আমাকে যে ভালোবাসা জানিয়েছেন, আপন করে গ্রহণ করেছেন, সেই ঋণ জীবনে শোধ হওয়ার নয়। তবে আমি আমার উন্নয়ন তৎপরতা, সেবা আর ইশতেহার বাস্তবায়নের মাধ্যমে তার প্রতিদান দেওয়ার চেষ্টা করবো। আমি আমার ইশতেহারে শতভাগ না পারলেও অবশ্যই অন্তত ৯০ ভাগ বাস্তবায়ন করতে পারবো। সে জন্য অবশ্যই আওয়ামী লীগ নেতৃবৃন্দের পরামর্শ ও সহযোগিতা প্রয়োজন। আমি আপনাদের স্নেহ ভালোবাসা চাই। আমাদের এই আধ্যাত্মিক পূণ্যভূমিকে একটি স্মার্ট ক্লিন ও তিলোত্তমা পৌর হিসাবে গড়ে তুলতে চাই। এ কাজে আমি আমার নেতৃবৃন্দের আন্তরিক সহযোগিতা কামনা করছি।
নবনির্বাচিত মেয়র আরিফ উল্যাহ সরকার আরও বলেন, ‘আমি ছেংগারচর পৌরসভার সর্বস্তরের মানুষের ভোটে নির্বাচিত হয়েছি। সবাইকে সঙ্গে নিয়ে সবার সহযোগিতায় আধুনিক ও মডেল পৌরসভা গড়তে চাই।
বুধবার (১৯ জুলাই) দুপুর থেকে রাত ৯টা পর্যন্ত মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ১, ২, ৩ ও ৪নং ওয়ার্ডের করলাকান্দা বহুমুখী বাজার, জোড়খালী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, শিকিরচর, সুগন্ধি ও ৪নং ওয়ার্ডের ছেংগারচর বাজারের থানা রোডের দলীয় কার্যালয়ে শত শত নারী-পুরুষ নবনির্বাচিত মেয়র আরিফ উল্যাহ সরকারকে ফুলেল শুভেচ্ছা জানান।
এসময় নির্বাচন পরিচালনা কমিটির চীপ এজেন্ট আল মাহমুদ টিটু মোল্লার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, পৌর আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেন ফরাজী, সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন খান, পৌরসভার ১নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর মোঃ সবুজ মিয়া, ২নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর মোঃ হারিছ খান, ৩নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর মোঃ জাহাঙ্গীর আলম, ৪নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর শাহজালাল মুফতী, ৮নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর মোঃ শাহজাহান মোল্লা, শিক্ষানুরাগী আবু জাফর সরকার ডালিম, মোঃ ছলিম উল্লাহ মিয়াজী, জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি শরীফ উল্লাহ সরকার, ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম ভুইয়া,সাধারণ সম্পাদক দিদার মোল্লা, বীর মুক্তিযোদ্ধা ছানাউল্লাহ, ছেংগারচর পৌর শ্রমিকলীগের সভাপতি সিরাজুল ইসলাম সরকার, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুল ইসলাম প্রধান, ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ছানাউল্লাহ, সাধারণ সম্পাদক বদিউল আলম,৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শহিদ উল্লাহ, সাধারণ সম্পাদক মজিবুর রহমান,আ’লীগ নেতা রুহুল আমিন প্রধান, ছেংগারচর পৌর মৎস্যজীবিলীগের সভাপতি জনি সরকার,সাধারণ সম্পাদক ইমরান হোসেন মঞ্জুর,শ্রমিকলীগ নেতা বাদল ঢালী,যুবলীগ নেতা জহির মেলকারসহ দলীয় নেতা কর্মী ও সর্বস্তরের জনগণ।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ২০ জুলাই ২০২৩