Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / শোকজের জবাব দিলেন মতলবের সেই সমলচিত ইউপি চেয়ারম্যান
শোকজের

শোকজের জবাব দিলেন মতলবের সেই সমলচিত ইউপি চেয়ারম্যান

ভিজিডি কর্মসূচির আওতায় দুস্থ নারীদের মধ্যে চাল ওজনে কম দেয়ার অভিযোগ এনে কারণ দর্শানোর নোটিশ দেয় উপজেলা প্রশাসন। তবে মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. কামরুজ্জামান মোল্লা সেই নোটিশের দায়সারা জবাব দিয়েছেন।

সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে চেয়ারম্যান মো. কামরুজ্জামান মোল্লার স্বাক্ষরিত খামের ভেতর জবাবের চিঠি উপজেলা ইউএনও কার্যালয়ে পৌঁছে দেন। তা গ্রহণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক।

ইউএনও কার্যালয়ের নোটিশের জবাবে তিনি উল্লেখ করেছেন, ‘নায়েরগাঁও খাদ্য গুদাম থেকে ৩০ কেজি পরিমান বস্তা না দিয়ে ৫০ কেজি পরিমান চালের বস্তা দেওয়ায় বস্তা খুলে জুলাই এবং আগস্ট ২০২২ মাসের বিডব্লিউবি উপকারভোগী পরিবারের মাঝে গত ২১ আগস্ট খ্রি. তারিখে চাউল বিতরণ করা হয়। বস্তার মুখ খুলে চাউল বিতরণ করার কারণে কিছু চাউল অপচয় হয় এবং চাউল বিতরণের সময় উপকারভোগী পরিবার ছাড়াও এলাকার কিছু অসহায় দরিদ্র লোক উপস্থিত ছিল। মানবিক কারনে তাদেরকেও কিছু চাল দিয়ে সান্তনা দেওয়া হয়। যার কারণে উপকারভোগী কিছু পরিবারকে পরিমাণের চেয়ে ৪-৫ কেজি করে চাউল কম দেওয়া হয়েছে। যেসকল উপকারভোগী পরিবারকে চাউল কম দেওয়া হয়েছে তাদের কোন প্রকার অভিযোগ বা আপত্তি ছিল না।’

এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক গত ১২ সেপ্টেম্বর চেয়ারম্যান মো. কামরুজ্জামান মোল্লাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন। সাত কর্মদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়।

কারণ দর্শানো নোটিশের বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান মো. কামরুজ্জামান মোল্লা বলেন, আমি ওই শোকজ নোটিশের জবাব জমা দিয়েছে।

উল্লেখ্য, গত ২১ আগস্ট সকাল থেকে ইউনিয়নে ভিজিডির কার্ডধারী ২৪৬ জন নারীর মাঝে জুলাই-আগস্ট মাসের চাল বিতরণ করা হয়। এ সময় চেয়ারম্যান মো. কামরুজ্জামান মোল্লার নির্দেশে চাল দেয়ার ক্ষেত্রে ওজনে কম দেয়ায় সুবিধাভোগীদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। জনপ্রতি দুই মাসের ৬০ কেজির স্থলে ৫০ থেকে ৫৫ কেজি করে চাল দেয়ায় বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছেন ভুক্তভোগীরা। এতে তাকে কারণ দর্শানো নোটিশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ২৭ সেপ্টেম্বর ২০২২