Home / চাঁদপুর / শেখ হাসিনা যা বলেন তা বাস্তবায়ন করেন : চাঁদপুরে যুবলীগ চেয়ারম্যান
Shobeccha obinondhon

শেখ হাসিনা যা বলেন তা বাস্তবায়ন করেন : চাঁদপুরে যুবলীগ চেয়ারম্যান

চাঁদপুরে বাংলাদেশ যুবলীগের চেয়ারম্যান আলহাজ ওমর ফারুক চৌধুরী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধরু ৭ মার্চের ভাষণে যা যা বলেছে তার সবই প্রয়োগ করেছেন। জননেত্রী শেখ হাসিনাও সেই মানুষ যা বলেন তা বাস্তবায়ন করেন।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) ল²ীপুর যাওয়ার পথে চাঁদপুর ওয়ারলেচ মোড়ে এক পথসভায় এসব কথা বলেন।

তিনি যুবলীগের নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, একজন মানুষের ২৫ বছর হচ্ছে একাডেমিক জীবন এর পর চলে আসে বাস্তবতায়। এই বাস্তবতা থেকে আপনার কর্ত্যব্য পালন শুরু মা-বাবার প্রতি, দেশের প্রতি, সমাজের প্রতি, প্রতিবেশির প্রতি, ইমাম সাহেবের প্রতি আপনার কর্ত্যব্য। এর মানে প্রতিপক্ষ আপনার কাছে কি আশা করে সেই কর্ত্যব্য আপনাকে পালন করতে হবে। অতএব যুবলীগ যারা করবেন এই সাধারণ জ্ঞান আপনাকে রাখতে হবে।

তিনি বলেন.বাংলাদেশ যুবলীগ ২০১২-১৩ সালে দেশি বিদেশি গবেষকদের সমন্বয়ে ৩৯ দেশে গবেষণা চালিয়েছেন সেখানে দেখা গেছে শেখ হাসিনা এমন এক রাষ্ট্রনায়ক আগামি ২০ থেকে বছর ৫০ বছর পরে এই দেশ কেমন হবে তিনি তার মেধা দিয়ে ঠিক করেছেন। সেখান থেকেই বেরিয়ে এসেছে জনগণের ক্ষমতায়ন নিয়ে তার রাজনীতি।

জনগণের ক্ষমতায়ন সম্পর্কে তিনি বলেন, এটি হচ্ছে জনগণের ভোটের অধিকার, ভাতের অধিকার কথা বলার অধিকার। আর সেই ভোটের অধিকার জিয়াউর রহমানের সময় কেমন ছিল, দশটা হুন্ডা, বিশটা গুন্ডা আর নির্বাচন ঠান্ডা এর সাথে হাঁ না ভোট। ভোট ছিল মোট ১শ’ ভোট পড়েছে ১শ ১৩টা ।

আর এরশাদ সাহেবের ভোট ছিল মিডিয়া কু, রাত ১২/১টার পর ঘোষণা দিলেন জাতীয় পার্টি জিতে গেছেন। বেগম খালেদা জিয়ার সময় সোয়া কোটি ভুয়া ভোটার দিয়ে কি করেছে সেটা সবারই জানা। আর শেখ হাসিনা বলেছেন আমার ভোট আমি দেব যাকে খুশি তাকে দিবো। তাদের সময় ভাতের অধিকার ছিল দেশে আমদানির উপর নির্ভর চাল আমদানি, চিনি আমদানি, মরিচ আমদানি। আর শেখ হাসিনার সময় আমদানি নয় শুধু রফতানি। শেখ হাসিনার বাংলাদেশ এখন আমদানির দেশ নয় রফতানির দেশ। আগে তরকারি পাওয়া যেতো এক সৃজনে আর এখ বারো মাস সব ধরনের তরকারি পাওয়া যাচ্ছে।

জেলা ছাত্রালীগের সাবেক সভাপতি অ্যাড. জাহিদুল ইসলাম রোমান ও জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক মাহফুজুর রহমান টুটুলের আয়োজনে পথসভাটি রূপ নেয় জনসভায়। যুবলীগের কয়েক হাজার নেতা কর্মী বিভিন্ন ব্যানার ফ্যাস্টুন হাতে নিয়ে রাস্তার দু’পাশে দাড়িয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দকে স্বাগত জানান।

এ সময় কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন, যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সস্পাদক হারুনুর রশিদ, দপ্তর সস্পাদক কাজী আনিছুর রহমান, ঢাকা মহানগর (উত্তর) যুবলীগের সভাপতি মাইনুল ইসলাম নিখিল, ঢাকা মহানগর (দক্ষিণ) যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন স¤্রাটসহ কেন্দীয় অন্যান্য নেতৃবৃন্দ।

স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা আওয়ামিীলীগের সাংগঠনীক সস্পাদক আইয়ুব আলী বেপারী, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সস্পাদক হুমায়ুন কবির খান, সদর উপজেলা যুবলীগের আহবায়ক হুমায়ুন কবির সুমন, যুগ্ম-আহবায়ক তাজুল ইসলাম মিয়াজী, পৌর যুবলীগের আহবায়ক মালেক বেপারী, যুগ্ম-আহবায়ক ইকবাল হোসেন বাবু পাটওয়ারীসহ সদর উপজেলা ও পৌর যুবলীগের সকল সদস্যসহ সকল পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক – শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ ০৬ : ০৩ পিএম, ২২ নভেম্বর, ২০১৭ বুধবার
ডিএইচ

Leave a Reply