Home / জাতীয় / রাজনীতি / শেখ হাসিনার দশ বছরে দেশে বৈপ্লবিক পরিবর্তন এসেছে : এমপি তাজুল
শেখ হাসিনা

শেখ হাসিনার দশ বছরে দেশে বৈপ্লবিক পরিবর্তন এসেছে : এমপি তাজুল

কুমিল্লায় শুরু হয়েছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর বিএনসিসি’র স্পেশাল মোটিভেশনাল ক্লাশ-রোজিমেন্ট ক্যাম্পিং ২০১৯-২০।২৪ জানুয়ারি শুক্রবার সকালে কুমিল্লার পুরাতন বিমান বন্দরে ময়নামতি রেজিমেন্ট আয়োজিত ১০ দিন ব্যাপি এই স্পেশাল মোটিভেশনাল ক্লাশ-রোজিমেন্ট ক্যাম্পিং এর উদ্বোধন করেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য কালে মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেন, অল্প কিছুদিন আগেও আমাদের দেশের মানুষকে বিদেশে অপমানিত হতে হতো। বলা হতো ভিক্ষুকের জাতি। অথচ আজ দেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে বিগত দশ বছরে দেশে একটি বৈপ্লবিক পরিবর্তন এসেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ জোবেদা খাতুন পারুল। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থি ছিলেন, ময়নামতি রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লেফ্েেটনেন্ট কর্ণেল সালাহ উদ্দিন আল মুরাদ, জি এবং স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

এই ক্যাম্পিং-এ কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, লক্ষীপুর, সিলেট, সুনামগঞ্জ, ব্রহ্মণবাড়িয়া, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার ৫টি বিশ্ববিদ্যালয়সহ মোট ১০০টি শিক্ষা প্রতিষ্ঠানের ১২৩ জন বিএনসিসি প্লাটুনের ৫৫০ জন বিএনসিসি অফিসার ও ক্যাডেট অংশগ্রহণ করেন। ক্যাডেটদের ভবিষ্যৎ নেতৃত্বের গুণাবলী বিকশিত করার লক্ষ্যে সামরিক প্রশিক্ষণসহ মুক্তিযুদ্ধ, পরিবেশ সংরক্ষণ, প্রাথমিক চিকিৎসা, অগ্নিনির্বাপন, মাদকের কুফল ও প্রতিকার, ক্বষুদ্রাস্র ফায়ারিং এবং বিভিন্ন অসামরিক প্রশিক্ষণের পাশাপশি আত্মোন্নয়নমূলক প্রশিক্ষণ, খেলাধূলা ও সাংস্কৃতিক চর্চার প্রশিক্ষণ প্রদান করা হবে।

আগামী ২৮ জানুয়ারী শেষ হবে এ স্পেশাল মোটিভেশনাল ক্লাশ-রোজিমেন্ট ক্যাম্পিং।

জাহাঙ্গীর আলম ইমরুল