Home / উপজেলা সংবাদ / শুক্রবার হাজীগঞ্জ বড় মসজিদে জুমাতুল বিদা আদায় করবে লাখো মুসল্লিম
শুক্রবার হাজীগঞ্জ বড় মসজিদে জুমাতুল বিদা আদায় করবে লাখো মুসল্লি
ফাইল ছবি

শুক্রবার হাজীগঞ্জ বড় মসজিদে জুমাতুল বিদা আদায় করবে লাখো মুসল্লিম

মেহেদী হাছান, হাজীগঞ্জ (চাঁদপুর) :

চাঁদপুর জেলার হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে শুক্রবার জুমায়াতুল বিদার নামাজ আদায় করবে লাখো মুসল্লি।

শুক্রবার ২৯ রমজান আখেরি জুমার নামাজ অনুষ্ঠিত হবে হাজীগঞ্জ ঐতিহাসীক বড় মসজিদে। জুমার নামাজ আদায় করতে প্রতি বছরের ন্যায় এবারো দেশের বিভিন্ন অঞ্চল থেকে লাখো মুসল্লির আগমন হবে বলে ধারণা করছেন মসজিদ কর্তৃপক্ষ।

মুসল্লিদের নামাজের জন্যে মসজিদ ছাদ, মাঠ, কাওমী মাদ্রাসা, আহমাদিয়া আলীয়া মাদ্রাসা, হাজীগঞ্জ প্লাজা, রজনীগন্ধা, টাওয়ারসহ চাঁদপুর কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ পশ্চিম বাজার স্টেশন রোড থেকে পূর্ব বাজার ব্রীজ পর্যন্ত প্রায় আধাকিলোমিটার রাস্তায় প্রতিবছর মুসল্লিরা নামাজ আদায় করেন বলে মসজিদ কর্তৃপক্ষ সাউন্ডের ব্যবস্থা, অযুর স্থান নামাজের জন্যে সু-ব্যবস্থা করতে দেখা গেছে।

জুমায়াতুল বিদার দিন সকাল থেকে দূর দুরান্ত থেকে আসা ধর্মপ্রাণ মুসমানগণ নামাজ আদায়ের উদ্যেশ্য মসজিদে আসতে শুরু করে। বেলা বাড়ার শুরুতেই মসজিদ প্রথম, দ্বিতীয়তলায় ছাদে মাঠে মার্কেটে মুসল্লিরা নামাজের স্থান বেছে নেন। ক্রমান্বয়ে মহাসড়ক ও এক থেকে দেড় ঘণ্টার মতো যানবাহন চলাচল বন্ধ থাকে।

নামাজের সুবিধার্থে আইনশৃঙ্খলা বাহিনী পশ্চিম বাজার বিশ্ব রোড ও পূর্ব বাজার ট্রাফিক দাঁড় করিয়ে গাড়ি নিয়ন্ত্রণ করেন। নামাজের জন্য কিছু স্বেচ্ছাসেবক বাহিনী ভ্রাম্যমাণ অযুর স্থান, চলাচলের জন্যে প্রচার সড়কের দু’পাশ হকার বসতে দেয়া হয় না।

আপডেট :   বাংলাদেশ সময় : ১১:১২ অপরাহ্ন, ১ শ্রাবণ ১৪২২ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৬ জুলাই ২০১৫

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি