Home / সারাদেশ / শুক্রবার টিকাদান কর্মসূচি বন্ধ
tika

শুক্রবার টিকাদান কর্মসূচি বন্ধ

আজ শুক্রবার করোনার টিকাদান কর্মসূচি বন্ধ থাকবে। সাপ্তাহিক ছুটির কারণে আজ কোনো কেন্দ্রে টিকা দেওয়া হবে না। শনিবার থেকে যথারীতি টিকাদান কর্মসূচি শুরু হবে। আগামীতে সরকার ঘোষিত ছুটির দিনেও টিকা দেওয়া হবে না। তবে এ সময় অনলাইনে টিকার নিবন্ধন চালু থাকবে।

অন্যদিকে, কেন্দ্রগুলোতে বিশৃঙ্খলা এড়াতে শুক্রবার থেকে দেশের সব টিকাদান কেন্দ্রে টিকার নিবন্ধন বন্ধ ঘোষণা করা হয়েছে। এখন থেকে কেউ কেন্দ্রে গিয়ে নতুন করে নিবন্ধন করতে পারবেন না। তবে যারা নিবন্ধন করতে কোনো সমস্যায় পড়বেন কেন্দ্রে নিবন্ধনের ব্যাপারে তাদের সহযোগিতা করা হবে। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর কেন্দ্রে নিবন্ধন বন্ধের সিদ্ধান্ত নেয়।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, ‌‘স্পট রেজিস্ট্রেশন বন্ধ রেখেছি। প্রতিদিনই সমস্যা হচ্ছে। খুব ঝামেলা হচ্ছে। যারা রেজিস্ট্রেশন করেছে, তারা টিকা নিতে পারছে না।

তাৎক্ষণিকভাবে লোকজন এসে, জোরজবরদস্তি করে রেজিস্ট্রেশন করে টিকা নিয়ে চলে যাচ্ছে। আমরা নিয়ন্ত্রণ করতে পারছি না। এ জন্য আপাতত কেন্দ্রে রেজিস্ট্রেশন বন্ধ করে দিয়েছি। তবে কেন্দ্রে রেজিস্ট্রেশনের ব্যাপারে সহযোগিতা করা হবে। কারও যদি রেজিস্ট্রেশনে কোনো সমস্যা দেখা দেয়, কেন্দ্রে সেটুকু সাহায্য করা হবে। আমাদের লোকজন থাকবে। সেক্ষেত্রে ওই ব্যক্তি সেদিনই টিকা পাবেন না। তাকে ক্ষুদেবার্তার মাধ্যমে টিকার তারিখ জানিয়ে দেওয়া হবে। কিন্তু কেন্দ্রে গিয়ে নতুন করে রেজিস্ট্রেশন করে সেদিনই টিকা দেওয়া হবে না।

ঢাকা ব্যুরো চীফ,১২ ফেব্রুয়ারি ২০২১