Home / তথ্য প্রযুক্তি / ‘শিগগিরই সব মোবাইল ইন্টারনেটের দাম এক রেট হচ্ছে’
মোবাইল

‘শিগগিরই সব মোবাইল ইন্টারনেটের দাম এক রেট হচ্ছে’

সরকার শিগগিরই দেশের সব মোবাইল ইন্টারনেটের দাম এক রেট করতে যাচ্ছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।তিনি বলেছেন, ইতোমধ্যে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় কাজও শুরু করেছে।

শনিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

মোস্তাফা জব্বার বলেন, বর্তমানে মোবাইল ইন্টারনেটের কোনো রেট ফিক্সড করা নেই। এ ক্ষেত্রে ব্যবহারকারীদের প্রচুর অভিযোগ আছে। বিষয়টি নিয়ে আমরা খুব সিরিয়াস, কাজ চলছে।আমরা আশা করি, খুব শিগগির এ ক্ষেত্রে একটি দর নির্ধারণ করে দিতে পারব।

মন্ত্রী বলেন, আমরা যখন ব্রডব্যান্ড ব্যবহার করি- তখন গতির ওপরে চার্জ দিই। কিন্তু মোবাইলে আমি ডেটা কিনি। বিষয়টি সিরিয়াস। আবার ইন্টারনেট যতটুকু কেনা হয় তার মেয়াদ থাকে। ডাটা পিরিয়ড চলে গেলে আমি সেটা আর ব্যবহার করতে পারি না।অব্যবহৃত ডাটা যেন পরেও ব্যবহার করা যায়- এমন নির্দেশনা ইতোমধ্যেই মোবাইল অপারেটর কোম্পানিগুলোকে দেওয়া হয়েছে। বাস্তবায়নের জন্য ব্যবস্থাও গ্রহণ করা হচ্ছে বলে জানান মোস্তাফা জব্বার।

সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. খলিলুর রহমান, বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ সাহাব উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।