Home / উপজেলা সংবাদ / শাহ্তলী জিলানী চিশতী কলেজে পুরস্কার বিতরণ
শাহ্তলী জিলানী চিশতী কলেজে পুরস্কার বিতরণ

শাহ্তলী জিলানী চিশতী কলেজে পুরস্কার বিতরণ

চাঁদপুর সদর উপজেলার শাহতলী জিলানী চিশতী কলেজ মিলনায়তনে কলেজের বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ করা হয়েছে। বুধবার (১৪ অক্টোবর ) দুপুর ১টায় এর সাথে কলেজের ৩ জন অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপকের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানও সম্পন্ন হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক মোঃ আবদুস সবুর মন্ডল।

তিনি বলেন, “বর্তমান যুগে শিক্ষার্থীদের প্রযুক্তির ক্ষেত্রে জ্ঞানার্জন অপরিহার্য । ইতোমধ্যে ডিজিটালের ক্ষেত্রে বাংলাদেশ গত ৫ বছরে অনেক দূর এগিয়েছে । ১৬ কোটি মানুষের মধ্যে ১২ কোটি মানুষ মোবাইল ফোন ব্যবহার করছে । ৪ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছে । বাংলাদেশ কয়েক বছরের মধ্যে উন্নত দেশে পরিনত হবে ।”

তিনি আরো বলেন, “দেশ গড়ার জন্য প্রত্যেক মানুষের দায়িত্ব রয়েছে । মেধার বিকাশ ঘটাতে হবে । বিষয় ভিত্তিক শিক্ষকদেরকে প্রশিক্ষনের ব্যবস্থা নেয়া হবে । আদর্শ শিক্ষক ও শিক্ষার মান উন্নয়ন ঘটাতে হবে । কোয়ালিটি শিক্ষা অর্জন করতে হবে । ভালো রেজান্ট করতে । এ কলেজ থেকে আগামীতে কোন পরীক্ষার্থী জিপিএ-৫ পেলে তাদেরকে জেলা প্রশাসন থেকে পুরস্কৃত করা হবে । শিক্ষকদের দিয়ে টিম গঠন করে প্রত্যেক পরীক্ষার্থীকে পড়ালেখার ব্যাপারে মনিটরিং করতে হবে । তাহলেই আশা করি ভালো ফলাফল অর্জন করা সম্ভব হবে ।”

এছাড়াও তিনি কলেজ কর্তৃপক্ষের উপস্থাপিত দাবিগুলো অচিরেই পূরন করা আশ্বাস প্রদান করেন।

কলেজ গভনির্ং বডির দাতা সদস্য ও চাঁদপুর প্রেসক্লাবের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রুশদীর সভাপতিত্বে ও কলেজের শিক্ষানুরাগী সদস্য আবুল কালাম আজাদ ও প্রভাষক মোঃ জহিরুল ইসলাম মুরাদের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) ও কলেজ গভনির্ং বডির সভাপতি মুহাম্মদ লুৎফর রহমান ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজ অধ্যক্ষ মোঃ হারুন অর রশিদ । স্থানীয় অতিথি হিসেবে বক্তব্য রাখেন ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্বপন মাহমুদ ও শাহ্তলী কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফয়েজ আহমাদ ।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা যুবলীগের সাবেক সহসভাপতি আব্দুল হান্নান সবুজ, অবসরপ্রাপ্ত সংবর্ধিত সহকারী অধ্যাপক মোঃ নুরুল আলম, (অবসর ) সহকারী অধ্যাপক কল্যানী মজুমদার, (অবসর) সহকারী অধ্যাপক মোঃ মোস্তাফিজুর রহমান, সহকারী অধ্যাপক আবদুস ছাত্তার, প্রভাষক আলেয়া চেীধুরী, গভনির্ং বডির শিক্ষক প্রতিনিধি গোলাম সারোয়ার কচি, গভনির্ং বডির শিক্ষক প্রতিনিধি প্রভাষক মোঃ নুরুল বাতেন গভনির্ং বডির মহিলা শিক্ষক প্রতিনিধি মোঃ নুরুর নাহার মুক্তা, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার,উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ হুমায়ুন কবির তালুকদার প্রমুখ।

অনুষ্ঠানে প্রথমেই জিলানী চিশতী কলেজের পক্ষ থেকে চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ আবদুস সবুর মন্ডলকে ক্রেষ্ট, উপহার ও ফুলেল শুভেচ্ছা জানান কলেজ গভনির্ং বডির দাতা সদস্য সাংবাদিক সোহেল রুশদী ।

অনুষ্ঠানের বিশেষ অতিথি চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) মুহাম্মদ লুৎফর রহমানকে ক্রেষ্ট , উপহার ও ফুলেল শুভেচ্ছা জানান কলেজ অধ্যক্ষ মোঃ হারুন অর রশিদ।

এ ছাড়াও জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় পক্ষ থেকেও প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে ক্রেষ্ট প্রদান করা হয় ।

সবশেষে বার্ষিক ক্রীড়া-২০১৫ এর বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার ও ৩ জন সংবর্ধিত অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপককে উপহার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ আবদুস সবুর মন্ডল ।

।। আপডেট ০৮:০৫ পিএম, ১৪ অক্টোবর, ২০১৫ বুধবার

প্রতিনিধি/ডিএইচ

আনোয়ারুল হক