Home / উপজেলা সংবাদ / শাহরাস্তিতে সাবেক চেয়ারম্যান আমিনুল কবিরের মহতী উদ্যোগ
শাহরাস্তিতে সাবেক চেয়ারম্যান আমিনুল কবিরের মহতী উদ্যোগ

শাহরাস্তিতে সাবেক চেয়ারম্যান আমিনুল কবিরের মহতী উদ্যোগ

মো. জামাল হোসেন, শাহরাস্তি (চাঁদপুর) | আপডেট: ১২:৪২ অপরাহ্ণ, ০৫ আগস্ট ২০১৫, বুধবার

চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার রায়শ্রী দক্ষিণ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমিনুল কবিরের মহতী উদ্যোগে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে বন্যা কবলিত ক্ষতিগ্রস্ত এলাকায় যুব সমাজের সহযোগিতায় বিভিন্ন সড়কে বাঁশের সাঁকো দিয়ে যান চলাচলের ব্যবস্থা গ্রহণ করেছেন।

সরজমিনে গিয়ে দেখা যায়, ঘুঘুরচপ সরকারি বিদ্যালয় সড়ক, খন্দকার বাড়ি জামে মসজিদ ও মাদরাসা সড়ক, রঘুরাম সরকারি প্রাথমিক বিদ্যালয় সড়ক, রাজবাড়ি সড়ক, বেপারী বাড়ি সড়ক, কোম্পানি ব্রিজ পাটওয়ারী বাড়ি সড়ক ও তালতলা এবং বেরনাইয়া উচ্চ বিদ্যালয়ের সড়কসহ পুরো ইউনিয়নের সকল রাস্তাঘাট বন্যার পানিতে তলিয়ে যায়। এতে স্কুল কলেজপড়–য়া ছাত্রছাত্রী ও জনসাধারণের চলাচলে নেমে আসে চরম ভোগান্তি।

ক্ষতিগ্রস্ত এলাকাবাসী জানায়, ১৪-১৫ অর্থ বছরে টি.আর ও কাবিখাসহ সকল উন্নয়নের বরাদ্দ ইউনিয়ন চেয়ারম্যান/ইউ.পি সদস্য ও এলাকার কতিপয় মহলসহ সরকারি অর্থ ভাগাভাগি করে নিয়ে যায়।

গ্রাম খিলার বর্তমান ইউপি সদস্য জানান, আমার ওয়ার্ডের রাস্তা ঘাট মেরামতের জন্য ৪ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ আসে। এই টাকা আমার ওয়ার্ডে দুই একটি রাস্তায় সামান্য কিছু মাটি ফেলে বাকি টাকা এলাকার মহিলা মেম্বারকে প্রজেক্ট চেয়ারম্যান বানিয়ে চেয়ারম্যানসহ একটি মহল ভাগাভাগি করে নিয়ে যায়। এ নিয়ে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি অভিযোগ করি। অভিযোগের ভিত্তিতে তিনি সরজমিনে এসে তদন্ত করে যান।

এলাকাবাসী অভিযোগ করে বলেন, সরকার আমাদের ইউনিয়নের জন্য যে সমস্ত টি.আর কাবিখাসহ অর্থ বরাদ্দ দিয়েছেন তার সঠিক কাজ হলে এলাকার কোন রাস্তাঘাট আজকে পানিতে তলিয়ে যেতো না।

এ সময়ে উপস্থিত ছিলেন মোঃ খলিলুর রহমান. মোঃ মানিক হোসেন, মোঃ ছায়েদ হোসেন, রবিউল হোসেন, নুরুল আলম, আবু সাযৈদ, জসিম উদ্দিন, মিজান, কবির, জাকির, জাফর আহম্মদ বাচ্চু, হারুনুর রশিদ, আব্দুল মমিন, ডা. আব্দুল হান্নান, মিলন, মোশারফ, ঈমাম, আলী বিল্লাল, মোতালেবসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫