Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে বজ্রপাতে ৩টি গবাদি পশুর মৃত্যু
বজ্রপাতে

শাহরাস্তিতে বজ্রপাতে ৩টি গবাদি পশুর মৃত্যু

চাঁদপুরের শাহরাস্তিতে ৩টি গবাদি পশুর মৃত্যু হয়েছে। বজ্রপাতে দুটি গাভী ও একটি বাছুর প্রাণ হারিয়েছে। অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছে গাভীর মালিক গৃহকর্তার স্ত্রী । বৃহস্পতিবার দুপুরে (৯ জুন) শাহরাস্তি পৌর শহরের ৯ নং ওয়ার্ডের ছিকুটিয়া মহল্লায় এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা সূত্র জানা যায়, ওইদিন সে মহল্লার কবিরাজ বাড়ির দরিদ্র কৃষক কমল কিশোর লুভের স্ত্রী অনিতা সরকার তার ছোট বড় ৩ টি গাভী ও গরুর বাছুর নিয়ে ঘাস খাওয়াতে মাঠে বেঁধে আসে।

বজ্রপাতে

পরবর্তীতে দুপুর ২:৩০ সময় মুষলধারে বৃষ্টি শুরু হলে তিনি ছুটে যান প্রিয় গাভী ও বাছুরের জন্য। সেখানে গিয়ে তিনি গরুর খুঁটি উঠিয়ে গাভীর পিছনে পিছনে ছুটতে থাকেন, এরই মধ্যে প্রচণ্ড বেগে বজ্রপাতের শব্দে তিনি লুটিয়ে পড়েন মাটিতে।ওই সময় কিছু দূরে অবস্থান নেওয়া তার স্বামী লুভ ছুটে এসে স্ত্রীকে জীবিত পেলও প্রিয় গাভী ও বাছুরকে মৃত দেখতে পায়। পরে তাদের আহাজারিতে স্থানীয়রা ছুটে এসে হত দরিদ্র পরিবারকে সান্ত্বনা দেয়।

এরই মধ্যে এ কষ্টের কথা সমগ্র এলাকায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ওই সংবাদের ভিত্তিতে শাহরাস্তি মডেল থানার (এ এস আই) রুহুল আমিন ও তাফাজ্জল হোসেন স্থানীয় ৯ নং ওয়ার্ড কাউন্সিলর মিজান রহমান মোল্লা ছুটে যান সেখানে। উল্লেখ্য, হতদরিদ্র পরিবারের সম্পদ বলতে এ গাভী ও বাছুরসহ ৩টি ছিল ,যার বাজারমূল্য প্রায় দুই থেকে আড়াই লক্ষ টাকা।

প্রতিবেদক: জামাল হোসেন, ১০ জুন ২০২২