Home / উপজেলা সংবাদ / শাহরাস্তিতে ফসলি জমির মাটি কাটার অপরাধে একজন আটক
ফসলি

শাহরাস্তিতে ফসলি জমির মাটি কাটার অপরাধে একজন আটক

চাঁদপুরের শাহরাস্তিতে অবৈধভাবে ফসলি জমির মাটি কাটার অপরাধে একজন আটক করেছে। থানা পুলিশ কর্তৃক ফসলী জমি হতে বিনা অনুমতিতে মাটি কাটার অপরাধে একজন আসামী গ্রেফতার করেছে।

৯ ফেব্রুয়ারি শুক্রবার রাত ২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে শাহরাস্তি থানাধীন পশ্চিম উপলতা (ছাদেকিয়া মাদ্রাসা সংলগ্ন দক্ষিণ কৃষি ফসলি মাঠে) উপলতা মাঠের জনৈক ইয়াছিন এর ফসলী জমি হতে ভেকু মেশিন দিয়ে মাটি কেটে ডাম্প ট্রাকের মাধ্যমে মাটি বহন করে নিয়ে যাওয়ার সময় গাড়ীসহ ১জনকে আটক করেছে পুলিশ। ঐ সময় নম্বর বিহীন ১টি মিনি ডাম্প ট্রাক উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামী মোঃ আনোয়ার হোসেন(৩৫), পিতা-মোঃ শফিক প্রঃ হেকিম শফিক, সাং-বাদিয়া (কাজী বাড়ী), থানা-শাহরাস্তি, জেলা-চাঁদপুর। ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদে সে পলাতক আসামী মোঃ খোরশেদ আলম (৫৩), পিতা-মৃত আবুল কালাম আজাদ, সাং-পশ্চিম উপলতা (হাসান আলী মিয়াজী বাড়ী), থানা-শাহরাস্তি, জেলা-চাঁদপুর এর নাম-ঠিকানা প্রকাশ করে। গ্রেফতারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে চাঁদপুর এর শাহরাস্তি মডেল থানার এফআইআর নং-৬, তাং-০৯/০২/২০২৪ইং, ধারা-১৫(১) বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ রুজু করা হইয়াছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, খোরশেদ আলমের খুটির জোর কোথায়। খোরশেদ আলমের ৩টি মিনি ড্রাম ট্রাক ও ২টি বেকু রয়েছে। কৃষকদেরকে ভিন্ন খাতে প্রবাহিত করে ফসলি মাঠের মাটি ক্রয় করে করছেন।

খোরশেদ আলম প্রতি রাতে বেকু দিয়ে ছাদেকিয়া মাদ্রাসা সংলগ্ন কৃষি ফসলি মাঠে ফসলি মাঠের জমি কেটে মাটি বিক্রি করে আসছে এই নিয়ে কৃষকদের মাঝে চাপা খুব বিরাজ করছে।
খোরশেদ আলমের ভয়ে কেউ প্রশাসনের নিকট ফসলি মাঠের কৃষক লিখিত অভিযোগ দিতে সাহস পাচ্ছে না।

শাহরাস্তি প্রতিনিধি, ৯ ফেব্রুয়ারি ২০২৪