Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন
জমিয়তের

শাহরাস্তিতে জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন

মাওলানা উবায়দুর রহমানকে সভাপতি ও মাওলানা জসিম উদ্দিনকে সাধারণ সম্পাদক করে
৩৩ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

২৯ আগস্ট সোমবার সকাল ১০টা রাড়া জামেয়া ইসলামিয়া দারুল উলুম মাদরাসায়, মাওলানা উবায়দুর রহমান এর সভাপতিত্বে ও মুফতি আরিফ বিল্লাহ কাসেমীর সঞ্চালনায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ শাহরাস্তি উপজেলা কাউন্সিল অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  মাওলানা আব্দুল কুদ্দুস কাসেমী, সহ সভাপতি, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ বিশেষ অতিথি হিসেবে ছিলেন মাওলানা লোকমান মাযহারী যুগ্ম মহাসচিব, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, মাওলানা আবুল বাশার,সহ অর্থ সম্পাদক, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ,মাওলানা নূর মোহাম্মদ কাসেমীসহ প্রচার সম্পাদক, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ মাওলানা আখতারুজ্জামান কাসেমী সহ প্রচার সম্পাদক, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ,মাওলানা সালিমুল্লাহ সালিম সদস্য জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ।

প্রধান অতিথির বক্তব্যে জমিয়তের কেন্দ্রীয় সহ সভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস কাসেমী বলেন জমিয়ত আকাবির ও আসলাফের রেখে যাওয়া আমানত। এই আমানতকে সঠিকভাবে হেফাজত করা আমাদের দায়িত্ব ও কর্তব্য।

তিনি আরো বলেন বর্তমানে দেশের মানুষ শান্তিতে নেই। মানুষের নিত্য প্রয়োজনীয় বস্তু ক্রয় ক্ষমতার বাহিরে। অনতিবিলম্বে সকল দ্রব্য মুল্যের দাম স্বাভাবিক করতে হবে। এবং বর্তমানে মাজলুম কারাবন্দী আলেমদের অনতিবিলম্ব মুক্তি দিন।
বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা লোকমান মাযহারি বলেন বিটিশ বিরোধী আন্দোলনের মাধ্যমে ভারত উপমহাদেশের স্বাধীন সংগ্রামে প্রথম কাতারের নেতৃত্ব দিয়েছেন উলামায়ে দেওবন্দ, যাদের হাতে গঠিত হয়েছে জমিয়তে উলামায়ে হিন্দ। যাদের নেতৃত্বে উপমহাদেশ স্বাধীনতা লাভ করেন। শাইখুল হিন্দ মাওলানা মাহমুদুল হাসান দেওবন্দি রহঃ ছিলেন অন্যতম।

কেন্দ্রীয় সহ প্রচার সম্পাদক মাওলানা নুর মোহাম্মদ কাসেমী বলেন জমিয়ত ঐতিহ্যবাহি সংগঠন, জমিয়তের মহাসচিব রাহবারে মিল্লাত আল্লামা নুর হোসাইন কাসেমী রহঃ তার জীবনের শেষ সময়ের গুরুত্বপূর্ণ সময় গুলো এই সংগঠনের কাজে ব্যায় করে গিয়েছেন।

তিনি আরো বলেন, আল্লামা কাসেমী রহঃ চাঁদপুরকে জমিয়তের একটি আদর্শিক শক্তিশালী ঘাঁটিতে রুপান্তরিত করার নির্দেশ দিয়ে গিয়েছেন। আমরা সকলে জমিয়তের কাজ এগিয়ে নিয়ে যাব ইনশাআল্লাহ।

অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন মাওলানা সালেহ আহমদ শ্রম বিষয়ক সম্পাদক, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর, মাওলানা শরীফুল ইসলাম সাধারণ সম্পাদক জমিয়তে উলামায়ে ইসলাম চাঁদপুর জেলা, মাওলানা মাসউদুল হক, মুহতামিম খিলগাঁও মাদরাসা ঢাকা, মাওলানা ওমর ফারুক বাদশাহ, সাংগঠনিক সম্পাদক জমিয়তে উলামায়ে ইসলাম চাঁদপুর জেলা, মুফতি আরিফ বিল্লাহ কাসেমী, প্রচার সম্পাদক জমিয়তে উলামানের ইসলাম চাঁদপুর জেলা, কাউসার আহমদ প্রমুখ।

প্রতিবেদক: জামাল হোসেন,২৯ আগস্ট ২০২২