শাহরাস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনাকে নাশকতা বলে দাবি ক্ষতিগ্রস্ত পরিবারের

চাঁদপুরের শাহরাস্তিতে অগ্নিকান্ডের ২৫ দিন পর ঘটনাকে নাশকতা বলে দাবি ক্ষতিগ্রস্ত পরিবারের। সোমবার (১৩ ফেব্রুয়ারি) প্রতিপক্ষকে দুষে সাংবাদিকদের কাছে এ দাবি করেন ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য মেহের উত্তর ইউনিয়নের খনেশ্বর গ্রামের মোঃ সিরাজুল ইসলামের পুত্র এনজিও কর্মী মোঃ আবুল কাশেম।

জানা যায়, গত ১৯ জানুয়ারি মধ্য রাতে ভুক্তভোগীর বসত ঘর ও রান্না ঘরে আগুন লেগে পুড়ে যায়। এতে ৫ ভরি স্বর্ণালংকার, মূল্যবান কাগজ ও আসবাবপত্র সহ ৩৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়। ঘটনার পরদিন এ বিষয়ে শাহরাস্তি মডেল থানায় অগ্নিকান্ডের কথা উল্লেখ করে জিডি করলেও সম্প্রতি এটি প্রতিপক্ষের নাশকতা বলে দাবি করছেন আবুল কাশেম। জেলা পরিষদ থেকে লিজ নেয়া ওই সম্পত্তিতে তার বসতঘর।

এ জায়গা নিয়ে খনেশ্বর মিজি বাড়ির আঃ জাব্বারের পুত্র মোঃ ফজলুল হকের সাথে ১৪ বছর ধরে তাদের বিরোধ চলমান। যা নিয়ে আদালতে কয়েকটি মামলা হয়েছে। আবুল কাশেমের দাবি তারা মামলা করে কোনভাবে তার সাথে না পেরে উঠায় তাকে স্ব-পরিবারে প্রাণে মেরে ফেলতে ঘরে অগ্নিসংযোগ করেছে। তিনি আরও দাবি করেন এ ঘটনায় মামলা করতে গেলে পুলিশ মামলা না নিয়ে অগ্নিকান্ডের ঘটনা উল্লেখ করে জিডি করেন। তিনি পুলিশের কাছ থেকে প্রয়োজনীয় সহায়তা পাননি।

এ বিষয়ে খনেশ্বর মিজি বাড়ির আঃ জাব্বারের পুত্র মোঃ ফজলুল হকের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, কাশেমের এ অভিযোগ অবান্তর। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। সম্পত্তিগত বিষয়ে আইনি লড়াই চলমান।

প্রতিবেদক: জামাল হোসেন, ১৩ ফেব্রুয়ারি ২০২৩

Share