Home / চাঁদপুর / চাঁদপুরে শহীদ হালিম-লিয়াকত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও পুরস্কার বিতরণ
শহীদ-হালিম-লিয়াকত
শহীদ হালিম-লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষায় চাঁদপুর সদর উপজেলায় সর্বোচ্চ নাম্বার পেয়ে ল্যাপটপ পুরস্কার অতিথিদের কাছ থেকে গ্রহণ করছে তাওফিকা জান্নাত।

চাঁদপুরে শহীদ হালিম-লিয়াকত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও পুরস্কার বিতরণ

শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদ চাঁদপুর সদর উপজেলার ব্যবস্থাপনায় ‘শহীদ হালিম-লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষা-২০১৭-এর কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, পুরস্কার বিতরণ ও সনদ প্রদান অনুষ্ঠান’ ৭ আগস্ট মঙ্গলবার চাঁদপুর রোটারী ভবনে সম্পন্ন হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদ সদর উপজেলার পরিচালক মোহাম্মদ নূরুল আলম মামুন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদ কেন্দ্রীয় পরিষদের প্রধান উপদেষ্টা বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হযরতুল আল্লামা শায়খ আবু সুফিয়ান খান আবেদী আল-কাদেরী।

তিনি বক্তব্যে বলেন, শহীদ হালিম ও লিয়াকত যেভাবে সর্বদা অন্যায়ের বিরুদ্ধে সংগ্রাম করে গেছেন এবং ছাত্রদের দাবি আদায়ে ও সত্য-ন্যায় প্রতিষ্ঠা করতে গিয়ে নিজের জীবন উৎসর্গ করে গেছেন, আমাদেরকেও তেমনি সর্বদা অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে।

তিনি আরো বলেন, ছাত্র জীবন থেকেই আমাদের আদর্শ শিখতে হবে এবং সুশিক্ষা অর্জন করতে হবে। উপস্থিত অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, সন্তানকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে এবং তাদের সাফল্যে অভিভাবকদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। আপনাদের প্রচেষ্টার কারণেই তারা আজকে এই সফলতা অর্জন করতে পেরেছে। তিনি আরো বলেন, আপনার সন্তান কার সাথে মিশছে কার সাথে বন্ধুত্ব করছে সেদিকে সর্বদা নজর রাখতে হবে। কৃতী শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তিনি বলেন, তোমরা সুশিক্ষা অর্জন করে অনুকরণীয় ও আদর্শ মানুষ হিসেবে ভবিষ্যতে দেশ ও জাতির সেবায় আত্মনিয়োগ করবে।

শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবনে সফলতা কামনা করে বলেন, আগামীদিনেও তোমরা এই বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে এবং তোমাদের মেধাকে আরো বেশি বিকশিত করবে।

অনুষ্ঠানের শুরুতে শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদ চাঁদপুর সদর উপজেলার উপ-পরিচালক মুহাম্মদ সালাউদ্দিন খানের সঞ্চালনায় পবিত্র কোরআন তেলাওয়াত ও নাতে রাসূল (সাঃ) পরিবেশন করা হয়।
অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদ চাঁদপুর জেলার প্রধান উপদেষ্টা আলহাজ্ব অধ্যক্ষ আবু জাফর মোঃ মাঈনুদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক চাঁদপুর কণ্ঠের বার্তা সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদ চাঁদপুর জেলার উপদেষ্টা পীরজাদা মাওঃ খাজা মোঃ জোবায়ের, কেন্দ্রীয় নির্বাহী পরিচালক আব্দুল্লাহ আল বাকি ও শাহতলী কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মোঃ বিল্লাল হোসেন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলার প্রধান সমন্বয়ক মুহাম্মদ হেলাল উদ্দিন। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমন্বয়ক আব্দুল্লাহ আল আমিন সাকি।

গত ২২ ডিসেম্বর ২০১৭ ‘শহীদ হালিম-লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষা-২০১৭’ একযোগে সারা বাংলাদেশের ন্যায় চাঁদপুর সদর উপজেলায় মাদ্রাসা ও স্কুল পর্যায়ে ৩য় শ্রেণি থেকে ৮ম শ্রেণি পর্যন্ত দুটি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। ১ মার্চ-২০১৮ পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছিল। এ পরীক্ষায় সদর উপজেলার বিভিন্ন স্কুল ও মাদ্রাসার প্রায় ৪শ’ ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেছিল। পরীক্ষায় সাধারণ গ্রেড, এ গ্রেড এবং টেলেন্টপুল ক্যাটাগরিতে মোট ৫০ জন শিক্ষার্থী বৃত্তিপ্রাপ্ত হয়।

অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, ক্রেস্ট, নগদ অর্থ ও সনদ প্রদান করা হয় এবং পূর্ব ঘোষিত সদর উপজেলার সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত শিক্ষার্থীকে ল্যাপটপ প্রদান করা হয়। ল্যাপটপ বিজয়ী হয়েছেন রামপুর আদর্শ আলিম মাদ্রাসার ৫ম শ্রেণির শিক্ষার্থী তাওফিকা জান্নাত।

প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply