Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / লেখক ফোরামের চড়ুইভাতি
লেখক

লেখক ফোরামের চড়ুইভাতি

নতুন বছরের শুরুতে নতুন কার্যনির্বাহী কমিটির সদস্যদের ঐকান্তিক প্রচেষ্টায় ব্যতিক্রমী আপ্যায়নে, চমৎকার আড্ডা ও আয়োজনে সম্পন্ন হলো ফরিদগঞ্জ লেখক ফোরামের চড়ুইভাতি অনুষ্ঠান। গত রোববার দুপুরে দেশের আলোচিত সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন ‘ফরিদগঞ্জ লেখক ফোরাম’ ঐতিহ্যবাহী গ্রামীণ আয়োজন চড়ুইভাতির খাবারের মাধ্যমে বর্ণিল এক সাহিত্য ও সাংস্কৃতিক আড্ডার সূচনা করে।

তার আগে সকাল থেকে লেখক ফোরামের তরুণ সদস্যদের প্রাণচাঞ্চল্যে ও কর্মোদ্যমে চড়ুইভাতির রান্নাবান্নার সকল আয়োজন শুরু হয়েছিল। নিবন্ধিত প্রায় অর্ধশত লেখক ও সাংস্কৃতিক কর্মীদের আনাগোনায় চড়ুইভাতির স্থান ফরিদগঞ্জ আম্বিয়া-ইউনুছ ফাউন্ডেশন মাঠ ছিল সৌরভে গৌরবে ভরপুর। দিনভর মাটির চুলায় ধোঁয়া উড়িয়ে রান্নাবান্নার ফাঁকে ফাঁকে সাংস্কৃতিক কর্মীদের হাসি ও গানে মেতে উঠেছিল সবাই। বিছানা পেতে চড়ুইভাতির খাওয়ার আয়োজনও ছিল নজরকাড়া। খাওয়া শেষে মনোজ্ঞ এক আড্ডার আয়োজন করে ফরিদগঞ্জ লেখক ফোরাম।

ফরিদগঞ্জ লেখক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত ফুটবল ও লুডু খেলার প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী এবং কবিতা আবৃত্তি, গান পরিবেশনার সেশন ছিল একদম শেষ অংশে।

ফরিদগঞ্জ লেখক ফোরামের প্রতিষ্ঠাতা নূরুল ইসলাম ফরহাদের সঞ্চালনায় এই পর্বে উপস্থিত ছিলেন দৈনিক আনন্দবাজারের মফস্বল সম্পাদক আতাউর রহমান সোহাগ, উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহবুব আলম সোহাগ, ফরিদগঞ্জ লেখক ফোরামের বর্তমান সভাপতি কাওসার আহমেদ, সাবেক সভাপতি কে.এম নজরুল ইসলাম, ইলিয়াস বকুল, ফাতেমা আক্তার শিল্পী। বর্তমান সাধারণ সম্পাদক কাউছার হোসাইন, সাবেক সাধারণ সম্পাদক শামিম হাসান নিশান প্রমুখ।

প্রতিবেদক: শিমুল হাছান, ১৭ জানুয়ারি ২০২২