চাঁদপুরে লকডাউনের দৃশ্য দেখতে সড়কে মানুষ

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় চলমান বিধি নিষেধের আরোপ করা হয়েছে।

২৮ জুন সোমবার সকাল থেকে চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে চলমান বিধিনিষেধে মেনে চলতে তৎপরভাবে মাঠে কাজ করছে পুলিশ বিভাগ।

আজকে চাঁদপুর থেকে গণপরিবহন, মার্কেট ও বড় বড় হাটবাজার বন্ধ রয়েছে। শুধু শহরে রিকশা ছাড়া অন্যসব পরিবহন চলাচলে বাঁধা দিচ্ছে পুলিশ। একটি রিকশায় একজনের বেশি যাত্রী উঠতে দিচ্ছে না পুলিশ।

এদিকে যানবাহন ও মার্কেট বন্ধ থাকলেও শহরে এসে অপ্রয়োজনেও ভিড় জমাচ্ছেন মানুষ। কেউ হেটে৷ আবার অনেকে বাড়িত ভাড়া দিয়ে রিকশায় চড়ে ঘুরছে আসছেন।

মাসুদ মিয়া নামের একজন বলেন, শহরের ওয়ারলেস বাজার থেকে কালীবাড়ি এলাকায় রিকশায় ১০০ টাকা ভাড়া দিয়ে এসেছি। যেখানে অটোরিকশা দিয়ে আসতে লাগতো ১০ টাকা। তেমন কাজ ছিলো না, তারপরও বের হলাম। কেমন চলছে লকডাউন সেটাতো দেখা হল।

চাঁদপুর ট্রাফিক পুলিশের টিআই জহিরুল ইসলাম বলেন, মানুষ যাতে বিধিনিষেধ মেনে চলে তার জন্য শহরের ৪টি স্থানে পুলিশ ক্যাম্প করা হয়েছে। এছাড়া আমাদের দুইটি মোবাইল টিম শহর পদক্ষিন করছে। কেউ যাতে ট্রাফিক আইন ভঙ্গ না করে, তার জন্য আমরা সজাগ রয়েছি।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুদীপ্ত রায় বলেন, সোমবার সকাল ৬টা থেকে আগামী ৩ দিনের জন্য বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত এ সংক্রান্ত বিধিনিষেধ আরোপ থাকবে। সকাল থেকে আমি শহর ঘুরেছি। কোথাও কোন বিশৃঙ্খলা হয়নি।

গণপরিবহন ও মার্কেট বন্ধ রয়েছে। সবকিছু বন্ধ হলেও মানুষতো ঘর থেকে বের হওয়া বন্ধ করেনি। প্রয়োজন ছাড়াও মানুষ বাইরে ঘুরছে। এত কিছু করার পরও লাভ হবে না, যদি সাধারণ মানুষ সচেতন না হয়। জনগনকে পুলিশের কাজে সহায়তা করতে হবে।

প্রতিবেদকঃ শরীফুল ইসলাম,২৮ জুন ২০২১

Share