Home / চাঁদপুর / ‘রোড মার্চ কর্মসূচিতে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দল সর্বাত্মক ভূমিকা রাখবে’
স্বেচ্ছাসেবক দল

‘রোড মার্চ কর্মসূচিতে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দল সর্বাত্মক ভূমিকা রাখবে’

এক দফা দাবি আদায়ে আগামী ৫ অক্টোবর কুমিল্লা, ফেনী, মিরসরাই ও চট্টগ্রাম অভিমুখে রোড মার্চ সফল করতে চাঁদপুরে স্বেচ্ছাসেবক দলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। 

২ অক্টোবর সোমবার বেলা ১১টায় চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে এ সভার আয়োজন করে জেলা স্বেচ্ছাসেবক দল। প্রস্তুতি সভায় জেলা স্বেচ্ছাসেবক দল এবং সকল উপজেলা ইউনিটের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হযরত আলী ঢালীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী মোহাম্মাদ ইব্রাহিম জুয়েলের পরিচানায় বক্তব্য রাখেন, সিনিয়র যুগ্ম আহবায়ক সোলেমান ঢালী, যুগ্ম আহবায়ক মেরাজ আহমেদ চোকদার, কামরুজ্জামান হাসনাত, খোকন মিজি, শামছুল আলম সূর্য, ইউসুফ আলী, সামছুল আরেফিন খান, ইয়াকুব বিন ছায়েদ লিটন, মো. অলি আহমেদ।

সভায় বক্তারা বলেন, ‘অনির্বাচিত- অবৈধ সরকারের পদত্যাগ এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে রোড মার্চ কর্মসূচিতে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দল সর্বাত্মক ভূমিকা রাখবে। এই রোড মার্চের মধ্যদিয়েই গণতন্ত্র পুনরুদ্ধারে চুরান্ত আন্দোলন শুরু হবে। যে আন্দেলনের মধ্যদিয়ে দেশে ভোটাধিকার প্রতিষ্ঠা পাবে এবং জনগণের সরকার বিজয় লাভ করবে।’

বক্তারা আরো বলেন, ‘অতিতের যে কোন সময়ের তুলনায় চাঁদপুরে স্বেচ্ছাসেবক দল এখন অনেক বেশি ঐক্যবদ্ধ এবং শক্তিশালী। অবৈধ সরকার পতনের একদফা দাবিতে চলমান রোড মার্চকে ঘিরে স্বেচ্ছাসেবক দলের তৃণমূলের নেতাকর্মীরা এখন চাঙা। আমাদের নেতা তারেক একদফা আন্দোলনের ডাক দেওয়ায়,  মাঠে-ময়দান থেকে জনগণ ছুটে আসছেন। এই রোড মার্চ দেখে আওয়ামী লীগ ভয় পেয়েছে। সরকার যদি সোজা পথে অবৈধ ক্ষমতা না ছাড়ে, তাহলে দেশের জনগণই তাদের ক্ষমতা থেকে টেনে হেঁচড়ে নামাবো।’

প্রতিবেদক: আশিক বিন রহিম,২ অক্টোবর ২০২৩