Home / চাঁদপুর / রোগীদের স্বাস্থ্য সচেতনতা ও সতর্কতায় হাসপাতালের সুন্দর ব্যবস্থা
রোগীদের

রোগীদের স্বাস্থ্য সচেতনতা ও সতর্কতায় হাসপাতালের সুন্দর ব্যবস্থা

আড়াই শ  শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালটি নিয়ে প্রায়ই বিভিন্ন অনিয়ম, দালালদের দৌরাত্ম, চুরি ঘটনার খবর পাওয়া যায়। আর এসব বিষয় নিয়ে একাধিকবার স্থানীয় ও জাতীয় পত্র-পত্রিকায় বিভিন্ন সংবাদ প্রকাশ হয়েছে। তবে এবার এসব নানা সমস্যা প্রতিরোধকল্পে রোগীদের সচেতনতায় ও সতর্কতায় কয়েকটি প্রশংসনীয়  ব্যবস্থা গ্রহন করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

গত কয়েকদিন ধরে হাসপাতালের বিভিন্ন পয়েন্টে এবং টিকেট কাউন্টারের সামনে স্বাস্থ্য সচেতনতামূলক ডিজিটাল মনিটর, সাইনবোর্ড, স্থাপন করা হয়েছে। ওই মনিটরে প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত বিভিন্ন রোগের স্বাস্থ্য সচেতনতামূলক ছোট, ছোট ভিডিও চালানো হয়ে থাকে। একই সাথে ডিজিটাল সাইনবোর্ডে রোগীদের স্বাস্থ্য সচেতনতামূলক বিভিন্ন পরামর্শর কথা উল্লেখ করা হয়ে থাকে। 

এছাড়াও রোগীরা দালালদের হাত থেকে রেহাই পেতে এবং নানা প্রতারণার হাত থেকে বাঁচতে হাসপাতালের বিভিন্ন স্থানে সতর্কীকরণ বিজ্ঞপ্তি টানানো হয়েছে। রোববার দুপুরেও হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার এ কে এম মাহবুবুর রহমান নিজ হাতে বিভিন্ন স্থানে এ সতর্কীকরণ বিজ্ঞপ্তির ব্যানার টানাতে দেখা যায়। 

টানানো ব্যানারের ওই সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে লেখা রয়েছে চিকিৎসকের পরামর্শ ছাড়া কোন এক্সরে,

ইসিজি বা প্যাথলজিক্যালপরীক্ষা করাবেন না।

• কোন অপরিচিত ব্যক্তি বা হাসপাতালের কোন

কর্মচারী আপনাকে সহযোগিতার নামে কোন

প্রাইভেট ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষা

করানোর পরামর্শ দিলে বুঝবেন সে ডায়াগনষ্টিক

সেন্টার এর কমিশনভোগী দালাল ।

• দালাল এড়িয়ে চলুন, প্রতারণা থেকে

মুক্ত থাকুন ।

নিজে সচেতন হোন ও অপরকে সচেতন করুন। রোগীদের স্বাস্থ্য সচেতনতায় হাসপাতালের এমন আয়োজন সত্যিই প্রশংসনীয় বলে মনে করছেন সচেতন মহল।

ছবি ও প্রতিবেদন : কবির হোসেন মিজি