Home / সারাদেশ / রায়পুর সরকারি কলেজে বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন শীর্ষক সেমিনার
রায়পুর

রায়পুর সরকারি কলেজে বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন শীর্ষক সেমিনার

লক্ষ্মীপুরের রায়পুর সরকারি কলেজে ‘বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন ও শিক্ষাভাবনা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গত ২৮ অক্টোবর কলেজে মুজিব শতবর্ষ উপলক্ষে এ সেমিনারের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের সাংসদ এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশীদ, রায়পুর পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট।

অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর মো. শাহেদুল খবির চৌধুরী। এছাড়া শুরুতে প্রবন্ধ উপস্থাপন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলাউদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে লক্ষ্মীপুর-২ আসনের সাংসদ এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন বলেন, বঙ্গবন্ধু এমন একটি আদর্শের নাম, যার দর্শন, চিন্তাধারায় আজকের বাংলাদেশ। আসলে এমন একটি সেমিনার আয়োজন কল্পনার ছিল। এমন উদ্যোগ শিক্ষার্থীদের মেধা-মননে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। নেতৃত্বের গুণাবলী নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। পড়াশোনায় মনোযোগী হতে হবে। জীবনে অনেক বড় হতে হবে।

তিনি আরও বলেন, রায়পুর সরকারি কলেজ ঐতিহ্যবাহী কলেজ, সে তুলনায় অনেক পিছিয়ে আছে। আমি ইতিমধ্যেই বেশ কিছু উদ্যোগ নিয়েছি। কলেজে শিক্ষক সংকট, ভবন নির্মাণ এবং কলেজের চারপাশে লেকের সৌন্দর্যবর্ধন করে কলেজের উন্নয়ন নিয়ে কাজে হাতে দিয়েছি। আশা করি কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলাউদ্দিনের মাধ্যমে এগিয়ে যাবে রায়পুর সরকারি কলেজে।

মাউশির পরিচালক বলেন, বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন ও শিক্ষাভাবনা নিয়ে আজকের যেই সেমিনার, এটি সবার জন্য অনুকরণীয় হয়ে থাকলো। কলেজের নবনিযুক্ত অধ্যক্ষের সাহসিকতার প্রশংসা করতে হয়। আমরা কলেজের শিক্ষক সংকটসহ যে বিষয়গুলো সামনে এসেছে, সবগুলো গুরুত্বের সাথে নিয়েছি। খুবই শিগগিরই সমাধান হবে।

এ সময় বক্তব্য রাখেন, রায়পুর পৌরসভার সাবেক মেয়র ও কলেজের সাবেক ভিপি রফিকুল হায়দার বাবুল পাঠান, কলেজ ছাত্রলীগের আহবায়ক মো. শরীফ হোসেন, যুগ্ম আহবায়ক নাহিদুল ইসলাম জাবেদ।

প্রতিবেদকঃ শরীফুল ইসলাম