Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ‘রাজনীতি করি মানুষের কল্যাণের জন্যে’
রাজনীতি করি মানুষের কল্যাণের জন্যে

‘রাজনীতি করি মানুষের কল্যাণের জন্যে’

ছেংগারচর পৌর মেয়র আলহাজ্ব মো. রফিকুল আলম জর্জ

মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ৯নং ওয়ার্ডে বর্তমান সরকারের উন্নয়নমূলক কাজগুলোকে জনাাধরণের মাঝে তুলে ধরা এবং আসন্ন পৌরসভা নির্বাচন উপলক্ষে প্রাক নির্বাচনী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৮ নভেম্বর) বিকেলে ছেংগারচর পৌরসভার ৯নং ওয়ার্ড রোস্তম মার্কেটে ৯নং ওয়ার্ড আ’লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত এ প্রাক নির্বাচনী প্রস্তুতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ রফিকুল আলম জর্জ।

এ প্রাক নির্বাচনী প্রস্তুতি সমাবেশে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ রফিকুল আলম জর্জ বলেন, আমরা রাজনীতি করি মানুষের কল্যাণের জন্যে। আর দেশের উন্নয়নের জন্য। আর বিএনপি রাজনীতি করে দেশে জ্বালাও পোড়াও আর মানিুষ হত্যার জন্য। তাদের দিন শেষ। দেশে এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের জোয়ার বইছে। সাধারণ মানুষ এখন বিএনপি-জামায়াতের অপরাজনীতি দেখতে চায় না। আজ যুদ্ধাপরাধী মানবতাবিরোধী অপরাধে বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোঃ মুজাহিদের ফাঁসির রায় বহাল রেখেছে আদালত। এর নাম হলো শেখ হাসিনা। কোনো হুমকিতে তিনি ভয় পান না। কোনো অপরাধীর সাথে আপোষ করেন না। দেশে এখন যারা জ্বালাও পোড়াও করবে তাদেরকেও বিচারের আওতায় এনে বিচার করবেন তিনি। ষড়যন্ত্র করে আ’লীগকে ক্ষমতা থেকে নামানো যাবে না।

পৌর মেয়র আলহাজ্ব মোঃ রফিকুল আলম জর্জ পৌরবাসী ও দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, বিএনপি নেত্রী ও তার ছেলে তারেক রহমান দেশে আন্দোলন করে ব্যর্থ হয়ে এখন বিদেশে বসে দেশী বিদেশী নাগরিক হত্যা করে বিদেশে সরকারের উন্নয়নগুলো নস্যাৎ করতে চাচ্ছেন। কাজেই সবাইকে সজাগ ও সর্তক থাকতে হবে।

ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ রফিকুল আলম জর্জ বলেন, মতলবের ব্যর্থ নূরুল হুদা নামে যেমন হুদা, কামেও তেমন হুদা। তিনি ক্ষমতায় থাকা অবস্থায় মতলবের কোনো উন্নয়নের নিদর্শন রেখে যেতে পারেন নি। আসলেই তিনি সব কিছুতেই হুদা। এইজন্যই তার বাবা তার নাম রাখছেন হুদা। আর আমাদের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি আগেও একবার মতলবে এমপি-মন্ত্রী হয়ে ছেংগারচর পৌরসভা ও মতলব উত্তর উপজেলা প্রতিষ্ঠা করেছেন। করেছিলেন বেলতলী বাউশিয়া ফেরী সার্ভিস ও ছেংগারচর ডিগি ্র্রকলেজসহ অসংখ্য উন্নয়ন। এবারও মায়া ভাই মন্ত্রী হয়ে মতলববাসীর দীর্ঘদিনের দাবি মতলব ধনাগোদা নদীর সেতু নিমার্ণ কাজ শুরু হয়েছে। চালু হয়েছে মতলবের কালিপুর-ভবেরচর ফেরীসার্ভিস চালু। মতলবের বেরীবাধের বাকী ২৪ কিলোমিটার পাকা কাজ শুরু হয়েছে। এছাড়া উপজেলার ঘনিয়ারপাড়ে নির্মিত হচ্ছে স্টেডিয়াম। আর মতলব উত্তর উপজেলার গজরাতে ফায়ার সার্ভিস, শিল্পকলা একাডেমি, মা ও শিশু হাসপাতাল, ষাটনল থেকে আমিরাবাদ পর্যন্ত হচ্ছে পর্যটন জোন। তিনি এই মতলব উত্তর উপজেলাকে একটি মিনি সিঙ্গাপুর সিটি হিসেবে প্রতিষ্ঠা করার লক্ষ্যে দিন-রাত কাজ করছেন। আমরা মায়া ভাইয়ের স্বপ্ন পূরণে একজন সৈনিক হিসেবে কাজ করতে চাই। মায়া ভাইয়ের স্বপ্ন পুরনে নিজেকে উৎসর্গ করে যাবো কাজের মধ্যে।

মেয়র আলহাজ্ব মোঃ রফিকুল আলম জর্জ আরো বলেন, আমাদের এই ছেংগারচর পৌরসভার তৃতীয় শ্রেণীর পৌরসভা ছিলো। আমি নির্বাচিত হয়ে মায়া ভাইয়ের সার্বিক সহযোগিতায় এই তৃতীয় শ্রেণীর পৌরসভাকে দ্বিতীয় শ্রেণীতে উন্নিত করেছি। এই পৌরসভায় অসংখ্য উল্লেখযোগ্য কাজ হয়েছে। যা আপনারা চোখে দেখতে পারছেন। আগামী নির্বাচনে আপনাদের দোয়ায় নির্বাচিত হলে এই পৌরসভাকে সিঙ্গাপুরের ন্যায় পৌরসভা হিসেবে গড়ে তোলা হবে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপির আন্তরিক সহযোগিতায় জাপানের জাইকার মাধ্যমে ছেংগারচর পৌরসভাকে আধুনিক মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলার জন্য ৬০ কোটি টাকা ব্যায়ে উন্নয়ন কাজ চলছে। ছেংগারচর পৌর নিউ মার্কেট এর কাজ চলছে।

মেয়র আলহাজ্ব মোঃ রফিকুল আলম জর্জ আরো বলেন, সাবেক মেয়র আমেনা বেগম ১৩ বছরে পৌরসভার কোনো উন্নয়ন করতে পারেনি। তিনি এতো অনিয়ম করেছেন যে শেষ পর্যন্ত পৌরসভার কর্মকর্তা কর্মচারিদের বেতন পরিশোধ করে যেতে পারেনি। আর আমরা পৌরসভার দায়িত্ব নেওয়ার পর পৌরসভার বৈপ্লবিক পরিবর্তন হয়েছে। পৌর বাসীর জীবন যাত্রার মান বৃদ্ধি পেয়েছে। পৌরসভায় বসানো হয়েছে সোলার বাতি। আলোকিত হচ্ছে পৌরসভা। এছাড়া পৌরসভার এমন কোনো গ্রাম নেই যেখানে বিদ্যুৎ যায়নি। এর অর্থ হলো আ’লীগ ক্ষমতায় আসলেই দেশের উন্নয়ন হয়। আর মায়া ভাই ক্ষমতায় আসলে মতলবের উন্নয়ন হয়।

মেয়র আলহাজ্ব রফিকুল আলম জর্জ আরো বলেন,ে ছংগারচর পৌরসভায় মায়া ভাইয়ের নেতৃত্বে যে উন্নয়ন হচ্ছে তাতে এ পৌরসভায় বিএনপি থাকবে না। মায়া ভাইয়ের আদর্শে ও উন্নয়নে অনুপ্রানিত হয়ে বিএনরি শত শত নেতারা আ’লীগের যোগদান করছে। আরো যোগদানের পথে রয়েছে। যে অবস্থায় এখন বিএনপি আছে তাতে বিএনপির অস্থিত্ব থাকবে না। তিনি আরো বলেন,আমরা যারা আ’লীগ করি তাদের ভোট চাওয়ার অধিকার ও সুযোগ আছে। কারণ মায়া ভাইয়ের চোখে পড়ার মতো অসংখ্য উল্লেখযোগ্য উন্নয়ন কাজ করেছে। আসন্ন পৌর নির্বাচনে মন্ত্রী মায়া ভাইয়ের মনোনীত প্রার্থীকে নৌকা মাকায় ভোট দিয়ে নির্বাচিত করলে পৌরসভার বাকী অসমাপ্ত উন্নয়ন কাজগুলো দ্রুত সম্পন্ন হবে। আগামী ১-২ বছরের মধ্যে পৌরসভার প্রত্যেকটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছবে। ছেংগারচর পৌরসভাকে চট্রগ্রাম বিভাগের মধ্যে জাপানের জাইকার মাধ্যমে জাপানের মতো পৌরসভা হিসেবে গড়ে তোলার কাজ চলছে। আপনারা ত্রাণমন্ত্রী মায়া ভাই ও তার পরিবারের জন্য দোয়া করবেন। তিনি যেন মতলব উত্তর উপজেলাকে মিনি সিঙ্গাপুর সিটি হিসেবে প্রতিষ্ঠা করে যেতে পারেন। গতকাল বুধবার ছেংগারচর পৌরসভার ৯নং ওয়ার্ডের রোস্তম মার্কেটে ৯নং ওয়ার্ড আ’লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত নির্বাচনী প্রাক প্রস্তÍুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র রফিকুল আলম জর্জ এসব কথাগুলো বলেন।

ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোঃ দ্বীল মোহাম্মদ মাস্টারের সভাপতিত্বে ও পৌর যুবলীগ নেতা আবুল বাশার রাজনের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন ছেংগারচর পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শাহাদাত হোসেন খোকন ঢালী, ৯নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ আহসান হাবীব, ছেংগারচর পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর শাহিনা আক্তার,সাবেক কমিশনার আলহাজ্ব মোঃ লিয়াকত আলী, ৯নং ওয়ার্ড কাউন্সিলর আ’লীগ নেতা ডিএম লিটন ,কাউন্সিলর প্রার্থীদের মধ্যে আরো যারা বক্তব্য রাখেন ছাত্রলীগ নেতা এসএম মমিন সর্দার, মোঃ ইসমাইল হোসেন, আ’লীগ নেতা গিয়াস উদ্দিন,তৌহিদুজ্জামান তৌহিদ প্রমূখ। সভায় ছেংগারচর পৌর আ’লীগ নেতা আঃ সালাম খান (সালামত), ১নং ওয়ার্ড পৌর আ’লীগের সভাপতি জাহাঙ্গীর আলম ভুইয়া,ছেংগারচর পৌর শ্রমিকলীগের সভাপতি মোঃ সিরাজুল ইসলাম সরকার, পৌর যুবলীগের প্রচার সম্পাদক মোঃ মিজানুর রহমান বেপারী, আ’লীগ নেতা মোঃ আহসান উল্যাহ দর্জি,পৌরসভার ৭নং ওয়ার্ড আ’লীগ নেতা আঃ সাত্তার বাবু, মোঃ শাহ আলম, ছেংগারচর পৌরসভার ৮নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মোঃ স্বপন মোল্লা, পৌর ছাত্রলীগের দপ্তর সম্পাদক মারফত আরী মজুমদার, ৫নং ওয়ার্ড যুবলীগ নেতা মোঃ আল-আমিন মিয়াজী, তানজিম ফরাজী,ছেংগারচর পৌর ছাত্রলীগ নেতা একে আজাদ বেপারী প্রমুখ।

কামাল হোসেন খান, মতলব উত্তর করেসপন্ডেন্ট

 

||আপডেট: ১০:৪৩ পিএম, ১৮ নভেম্বর ২০১৫, বুধবার

এমআরআর