Home / চাঁদপুর / রাখে আল্লাহ মারে কে…
rakhe-allah-mare-k

রাখে আল্লাহ মারে কে…

‘কথায় আছে রাখে আল্লাহ মারে কে’। তেমনই এক ঘটনা ঘটেছে চাঁদপুর শহরের কালিবাড়ি রেলওয়ে কোর্ট স্টেশনে। অল্পের জন্যে ডেমু ট্রেনের দূর্ঘটনা থেকে প্রাণে বেঁচে গেলো অজ্ঞাতনামা এক বৃদ্ধ বিক্ষুক। ২১মে মঙ্গলবার বিকেলে এই ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী জামাল হোসেনসহ বেশ কয়েকজন জানায়, বিকেল ৫টার সময় শহরের বড় রেল স্টেশন থেকে কুমিল্লার উদ্দেশ্য ছেড়ে আসছিলে দ্রুতগামী ডেমু ট্রেন। ফলে রেলক্রসিংয়ে গেইট লাগিয়ে রাখে গেইটম্যান। এসময় কালিবাড়ি রেলক্রসিং পার হওয়ার চেষ্টা করে বেখেয়ালি এক শারীরিক প্রতিবন্ধী বৃদ্ধা। তখন পাথরের সাথে হোঁচট খেয়ে রেললাইনে পড়ে যায় লোকটি।

তাৎক্ষনাৎ মৃত্যুরমুখে পড়ে যাওয়া বৃদ্ধাকে উদ্ধারে প্রথমে ছুটে আসে স্থানীয় ফল ব্যবসায়ী মোসলেহ উদ্দিন মাসুদ। তড়িঘড়ি করতে গিয়ে ভাগ্যক্রমে বৃদ্ধাকে টেনে তুলেতে সেও রেললাইনে পড়ে যায়। বিষয়টি প্ল্যাটফর্মে দাঁড়িয়ে থাকা যুবক ইমরান খান ও সোয়াইবের নজরে এলে সাথে সাথে তারা নিজের জীবন বাজি রেখে বৃদ্ধকে উদ্ধারে ঝাঁপিয়ে পড়ে।

একপর্যায়ে তাদের প্রচেষ্টায় প্রাণে বেঁচে যায় বৃদ্ধ লোকটি। এসময় কালিবাড়ি রেলক্রসিং ও প্লাটফর্মে দাঁড়িয়ে থাকা শত শত মানুষ দুই যুবককে ধন্যবাদ জানায়।

এ বিষয়ে ইমরান খান ও সোয়াইব বলেন, আল্লাহর রহমত ছিলো বলেই আমরা বৃদ্ধা লোকটিকে উদ্ধার করতে সক্ষম হয়েছি। তা না হলে মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় অসহায় শারীরিক প্রতিবন্ধী লোকটি মৃত্যুর মুখে পড়তে পারতো।

প্রতিবেদক- আশিক বিন রহিম
২১ মে ২০১৯