Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / রাওযাতুল কুরআন মাদরাসার ১২ হাফেয ছাত্রকে পাগড়ী প্রদান
Hafej
প্রতীকি ছবি

রাওযাতুল কুরআন মাদরাসার ১২ হাফেয ছাত্রকে পাগড়ী প্রদান

ফরিদগঞ্জ পৌরসভার ২নং ওয়ার্ডের কেরোয়া গ্রামে অবস্থিত হাফেজ মাওলানা মুফতি মুহাম্মদ খায়রুল্লাহ কর্তৃক পরিচালিত রাওযাতুল কুরআন মাদ্রাসা’র ১২ জন হাফেয ছাত্রকে পাগড়ী প্রদান করা হয়েছে।

বুধবার (২৫ এপ্রিল) বিকালে রাওযাতুল কুরআন মসজিদে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। রাজাপুর জামিয়া ইসলামিয়া মুহাম্মাদিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক ও মুহাদ্দিস হাফেয মাওলানা আকবার হুসাইন কাসেমীর সভাপতিত্বে পাগড়ী প্রদান অনুষ্ঠানটি পরিচালনা করেন হাফেয মাওলানা মুহাম্মদ মুহিউদ্দীন সাহেব। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজাপুর জামিয়া ইসালামিয়া মাদ্রাসার মুহাদ্দিস হাফেজ মাওলানা শহিদুর রহমানসহ আরোও অন্যান্য ওলামায়ে কেরামগন।

১৪৩৮-৩৯ হিজরী শিক্ষাবর্ষে এ প্রতিষ্ঠান থেকে হিফ্য শেষ করে পাগড়ীপ্রাপ্তরা হলেন, হাফেয মুহাম্মদ আবদুল্লাহ আল নোমান (৯), হাফেয মুহাম্মদ জাহিদ তালুকদার (১২), হাফেয মুহাম্মদ আহমাদুল্লাহ (১৩), হাফেয মুহাম্মদ দেলাওয়ার হুসাইন (১৪), হাফেয মুহাম্মদ মাহদী হাসান (১৪), হাফেয মুহাম্মদ শামীম (১৪), হাফেয মুহাম্মদ আসিফ ইকরাম (১৪), হাফেয মুহাম্মদ রাশেদ (১৫), হাফেয মুহাম্মদ রিয়াদ (১৫), হাফেয মুহাম্মদ জিহাদুল ইসলাম (১৫), হাফেয মুহাম্মদ তারেক (১৫) এবং হাফেয মুহাম্মদ আল আমিন (১৬)।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ধর্মীয় ও আধুনিক শিক্ষার সংমিশ্রণে পরিচালিত এ প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠালগ্ন থেকেই বার্ষিক ফলাফল ছাড়াও বিভিন্ন প্রতিযোগিতায় অনন্য সফলতা অর্জন করে আসছে। আজকের এ সুন্দর আয়োজন আমাকে বিমোহিত করেছে। রাওযাতুল কুরআন মাদ্রাসা প্রতিষ্ঠার পর থেকেই সুনিপুণ দক্ষতা, সুশৃঙ্খল ও সফলতার সাথে প্রাতিষ্ঠানিক কার্যক্রম পরিচালনা করে আসছে। মহান আল্লাহ্ তায়ালার অশেষ করুণায় এ প্রতিষ্ঠান ৮ম বর্ষে পদার্পণ করছে। স্বল্প সময়ে আজকের এ সফলতা প্রতিষ্ঠানটির অভিজ্ঞ পরিচালনা পর্ষদ, গুণী ওস্তাদ, পরিশ্রমী শিক্ষার্থী এবং সচেতন অভিভাবকদের আন্তরিকতার ফসল।

তিনি আরও বলেন, বর্তমানে সারা বিশ^ জুড়ে মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। মারাত্মক এ সমস্যা থেকে উত্তরণের জন্য আমাদের সকল মুসলমানদের ঐক্যবদ্ধ হতে হবে। যারা শান্তির ধর্ম ইসলামের নাম ভাঙ্গিয়ে সমাজে নানা অনিষ্টকর কর্মকান্ড চালাচ্ছে, তাদের ব্যাপারে সজাগ দৃষ্টি রাখতে হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের ওস্তাদ হাফেয মাওলানা শাব্বীর আহমদ, হাফেয মাওলানা শামছুল ইসলাম, মাওলানা শাহাদাত হুসাইন, মাওলানা আবু জাফর, মাওলানা আবু বকর, মাওলানা আবদুল আহাদ, মাওলানা আবদুল খালেক, মাষ্টার আবদুল করীম, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য, ১৪৩৭-৩৮ হিজরি শিক্ষাবর্ষে বাংলাদেশ বেফাকুল মাদারিসিল আরাবিয়া( বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড) এর অধীনে রাওযাতুল কুরআন মাদ্রাসা থেকে হিফয ও পঞ্চম শ্রেণির মোট ১১ জন পরিক্ষার্থী অংশগ্রহণ করে ৪ জন মেধা তালিকায় গোল্ডেন এ+, ৫ জন মুমতাজ এ+, ২ জন জায়্যিদ জিদ্দান এ গ্রেড পেয়ে শতভাগ পাশের কৃতিত্ব অর্জণ করে।

প্রতিবেদক : উপজেলা করেসপন্ডেন্ট, ফরিদগঞ্জ

Leave a Reply