Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / রমজানের পবিত্রতা রক্ষার্থে মতলব দক্ষিণ থানা পুলিশের র‌্যালি
matlab-thana

রমজানের পবিত্রতা রক্ষার্থে মতলব দক্ষিণ থানা পুলিশের র‌্যালি

মাহে রমজানের পবিত্রতা রক্ষার্থে এবং রমজানকে স্বাগত জানিয়ে মতলব দক্ষিণ থানা পুলিশের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (১৭ মে) বাদ আছর মতলব দক্ষিণ থানা মসজিদ প্রাঙ্গন থেকে র‌্যালিটি বের হয়ে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে থানার সামনে এসে সমাপ্ত হয়।

র‌্যালি শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্য মো. কুতুব উদ্দিন। স্বাগত বক্তব্যে তিনি বলেন, রমজানের পবিত্রতা রক্ষা করা আমাদের এবং আপনাদের সকলের নৈতিক দায়িত্ব। রোজা রাখা সকল মুসলমানের ওপর ফরজ। কেউ কোন কারণে রোজা রাখতে না পারলে তার দ্বারা যাতে কোন রোজাদারের ক্ষতি না হয় সেদিকে সতর্ক থাকতে হবে। এমন কোন কাজ করা যাবে না। যেন রোজাদারের রোজা ভঙ্গ হয় বা তাঁর ক্ষতি হয়। রোজাদার ব্যক্তির সামনে পানাহার করা যাবে না।

হোটেল রেস্তোরা মালিকদের উদ্দেশ্যে তিনি বলেন, পবিত্র রমজানের প্রতি শ্রদ্ধা জানিয়ে দিনের বেলায় খাবারের হোটেলগুলো বন্ধ রাখতে হবে। নিরাপদ খাদ্য বিরোধী কার্যকলাপ থেকে সবাইকে বিরত থাকতে হবে। এ ছাড়া সন্ত্রাশ, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে সবাইতে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলতে হবে। একটি সুন্দর এবং পরিচ্ছন্ন মতলব গড়ে তুলতে হলে এসব কার্যকলাপের বিরুদ্ধে সজাগ থাকতে হবে।

আলোচনা সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন মতলব দক্ষিণ থানার ইন্সপেকটর (তদন্ত) মো. ইব্রাহিম খলিল, থানা মসজিদেরে খতিব মাওলানা মো. আবদুস সালাম। এ সময় উপস্থিত ছিলেন মতলব প্রেসক্লাবের সভাপতি রোটা. গোলাম সারওয়ার সেলিম, সহ-সাংগঠনিক সম্পাদক রোটা. মাহফুজ মল্লিক, সাংবাদিক ফজলে রাব্বী ইয়ামিন, থানার এসআই হারুনর রশিদ, জহিরুল হক, বেল্লাল হোসেন, শাহালম, আনিসুর রহমানসহ পুলিশের অন্যান্য সদস্যবৃন্দ এবং বাজারের ব্যবসায়ী ও সুধীজন।

প্রতিবেদক : মাহফুজ মল্লিক

Leave a Reply