Home / জাতীয় / রাজনীতি / রণির মুক্তিতে বাধা নেই
রণির মুক্তিতে বাধা নেই

রণির মুক্তিতে বাধা নেই

অস্ত্রসহ গ্রেফতার হওয়া মামলায় চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নূরুল আজিম রণিকে আরো তিন মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২৮ জুন) বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি আমির হোসেনের বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে ১৩ জুন বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরীর  হাইকোর্ট বেঞ্চ রণিকে পুলিশ প্রতিবেদন বা ছয় মাসের অর্ন্তবর্তীকালীন জামিন দিয়েছিলেন হাইকোর্ট।

এর মধ্যে এ মামলায় ১৯ জুন  রণির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এর ফলে হাইকোর্ট থেকে জামিন পেলেও তখন রণির মুক্তি মেলেনি।

এরপর হাইকোর্টে আবারও জামিনের মেয়াদ বৃদ্ধি চেয়ে আবেদন করে রণি। মঙ্গলবার হাইকোর্ট জামিনের মেয়াদ তিন মাস বৃদ্ধি করেন। এখন তার জামিনে মুক্তি পেতে কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী শ ম রেজাউল করিম।

অভিযোগপত্রে শুধুমাত্র নূরুল আজিম রণিকে আসামি করা হয়েছে এবং ২২ জনকে সাক্ষী করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম আদালতের পুলিশ পরিদর্শক মো. মশিউর রহমান।

গত ৭ মে বেলা সোয়া ১২টার দিকে ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে হাটহাজারী উপজেলার মির্জাপুর থেকে রণিকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এরপর প্রভাব বিস্তারের অভিযোগে দুই বছরের কারাদণ্ড দেন নির্বাচনে দায়িত্বরত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশিদ। এছাড়া অস্ত্র আইনে তার বিরুদ্ধে মামলাও দায়ের করা হয়।

গত ২৫ মে দুই বছরের কারাদণ্ডাদেশের বিরুদ্ধে করা আপিল মামলায় রণিকে জামিন দেন চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালত। তবে অস্ত্র মামলায় জামিন নামঞ্জুর করেন।

এরপর রণির পক্ষে হাইকোর্টে জামিনের আবেদন জানানো হলে গত ১৩ জুন পুলিশ প্রতিবেদন বা ছয় মাসের জন্য জামিন দেন আদালত।

গত ৭ মে আটকের সময় রণির কাছে একটি নাইন এমএম পিস্তল, ১৫ রাউন্ড গুলি ও ২৬ হাজার টাকা পাওয়া যায় বলে গণমাধ্যমে তথ্য দিয়েছিল বিজিবি।  এসময় রণিসহ নয়জনকে আটক করা হলেও অস্ত্র মামলায় শুধুমাত্র রণিকেই আসামি করে পুলিশ।

চট্টগ্রামের রাজনৈতিক অঙ্গনে পরিচ্ছন্ন ভাবমূর্তির ছাত্রনেতা হিসেবে পরিচিত রণিকে আটকের সময় পাঞ্জাবির কলার ধরে টানা-হেঁচড়া ও লাঞ্ছনার ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে ঘটনার দিন। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ শুরু হয়। রণির মুক্তির দাবিতে রাজপথে নামে ছাত্রলীগ।

নূরুল আজিম রণি চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে রাজনীতিতে পরিচিত।

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ১:৫০ পিএম, ২৮ জুন ২০১৬, মঙ্গলবার

ডিএইচ

Leave a Reply