Home / খেলাধুলা / রংপুর রাইডার্সকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে খুলনা
bpl

রংপুর রাইডার্সকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে খুলনা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টির ৫ম আসরের ঢাকা পর্ব শেষে চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে রংপুরের বিপক্ষে ৯ রানের জয় পেয়েছে খুলনা। এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে খুলনা টাইটান্স।

এর আগে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি মুর্তজা। টসে জিতে বোলিংয়ের শুরুটা দারুণ করে রাইডার্স। দলীয় ১৪ রানের মাথায় খুলনা টাইটান্সের ওপেনার রাইলি রুশোকে ফেরান সোহাগ গাজী। ব্যক্তিগত ৯ রান করেই রুবেলের বলে আউট হয়ে সাজঘরে ফিরেন আফিফ হোসেন।

তবে দলকে আবারো খাদের কিনারা থেকে টেনে তুলেন টাইটান্স অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। একপ্রান্ত থেকে দলকে একাই এগিয়ে নিয়ে যান রিয়াদ। দলীয় ৪৯ রানে ২০ রান করে বিদায় নেন নাজমুল শান্ত। উইকেটকিপার নিকোলস পুরানকে নিয়ে ৪৩ রানের জুটি গড়েন মাহমুদউল্লাহ।

এবারের বিপিএলে রানের ধারা বজায় রেখেছেন মাহমুদউল্লাহ; তুলে নেন এবারের আসরের দ্বিতীয় অর্ধশতক। ব্যক্তিগত ৫৯ রান করে রুবেলের বলে আউট হয়ে সাজঘরে ফিরেন খুলনার অধিনায়ক। শেষদিকে আরিফুলের ১৬, ব্র্যাথওয়েটের ১১ ও আর্চারের অপরাজিত ১০ রানে ১৫৮ রান সংগ্রহ করে খুলনা। রংপুরের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট লাভ করেন রুবেল।

খুলনার দেওয়া ১৫৯ রান তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারায় রংপুর। বিপিএলের এবারের আসরে এখনো বড় রানের দেখা পায়নি ম্যাককালাম; এই ম্যাচে মাত্র দুই রান করেই তরুণ আফিফের বলে বিদায় নেন তিনি। ভয়ানক হয়ে উঠার আগেই ১৬ রান করা গেইলকে ফেরান আবু জায়েদ রাহি।

দলীয় ৯ রান যোগ করতেই ৩ রান করে আউট হন মোহাম্মদ মিঠুন। দলীয় ৫০ রানের আগেই ৪ উইকেট হারিয়ে রংপুর যখন দিশেহারা ঠিক তখনি দলের ত্রাণকর্তা হয়ে ফিরেন রবি বোপারা ও নাহিদুল ইসলাম। দু’জনের দায়িত্বশীল ব্যাটিংয়ে জয়ের দিকে এগোতে থাকে রাইডার্স।

প্রথমবারের মতো বিপিএলে ফিফটি হাঁকান নাহিদুল ইসলাম। বিপিএলে এবারের আসরে নিজের ফর্মের ধারাবাহিকতা বজায় রেখেছেন বোপারাও। তবে দলের যখন ১৪ রান প্রয়োজন তখনই আউট হন ৫৮ রান করা নাহিদুল। তবে শেষ পর্যন্ত বোপারার ৫৯ রানেও জয় ছিনিয়ে আনতে পারেনি রংপুর।

সংক্ষিপ্ত স্কোরঃ

খুলনা টাইটান্স ১৫৮/৮ (ওভার ২০)

মাহমুদউল্লাহ ৫৯, শান্ত ২০ঃ রুবেল ৩-৩৫

রংপুর রাইডার্স ১৪৯/৬ (ওভার ২০)

বোপারা ৫৯, নাহিদুল ৫৮ : আফিফ ২-৪

ফলাফলঃ জয়ী খুলনা টাইটান্স।

নিউজ ডেস্ক :
বাংলাদেশ ৬:৪০ পিএম, ২৩ নভেম্বর, ২০১৭,শুক্রবার
এএস

Leave a Reply