Home / জাতীয় / রাজনীতি / ‘যারা আন্দোলনে ব্যর্থ হয়েছে তারাই গুমের ঘটনা ঘটাচ্ছে’

‘যারা আন্দোলনে ব্যর্থ হয়েছে তারাই গুমের ঘটনা ঘটাচ্ছে’

যারা ৯ বছর আন্দোলনে ব্যর্থ হয়েছে তারাই দেশের গুমের ঘটনা ঘটাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার (৭ জানুয়ারি) রাজধানীর শিল্পকলা একাডেমিতে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির উদ্যোগে ‘বিএনপি-জামায়াতের অগ্নি সন্ত্রাস ও নৈরাজ্যের খন্ড চিত্র’ প্রদশর্নী ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি-জামায়াত দেশের মানুষকে পুড়িয়ে মেরেছে। তারা কোন মুখে দেশের মানুষের কাছে ভোট চায়। যারা পাকিস্তানি কায়দায় জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করেছে তারা পাকিস্তানির প্রেতাত্মা, এরাই আবার গুম খুনের কথা বলে। যারা ৯ বছর আন্দোলনে ব্যর্থ হয়েছে তারাই দেশের গুমের ঘটনা ঘটাচ্ছে।

অনেকেই গুম হয়ে ফিরে আসছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এই এলাকার মাহফুজ বাবু ফিরে আসেনি। যারা ভিক্টিম তাদের মুখে যে বর্ণনা তারপর আর কোন বক্তব্য দেয়ার কিছু থাকে না। বঙ্গবন্ধুর কন্যা আপনাদের পাশে আছে, থাকবে। শেখ হাসিনা বিপন্ন মানবতার বাতিঘর।

এর আগে বিএনপি-জামায়াতের অগ্নি সন্ত্রাস ও নৈরাজ্যের ভিডিও এবং স্থিরচিত্র প্রর্দশন করানো হয়। এরপর ২০১৪ যারা এসব ঘটনায় ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের মধ্যে কয়েকজন বক্তব্য দেন। এসময় তারা বক্তব্য দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন। পরে মন্ত্রী ক্ষতিগ্রস্থ পরিবারদের মাঝে প্রধানমন্ত্রীর নিজস্ব তহবিল থেকে নগদ অর্থ প্রদান করেন এবং তাদের সার্বিক সহায়তার আশ্বাস দেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান এইচটি ইমামের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ০৫:০৫ পিএম, ৭ জানুয়ারি ২০১৮, রোববার
এএস